সোমবার, ৭ মার্চ, ২০২২ ০০:০০ টা
ক্র্যাব ফ্যামিলি ডে ২০২২

বিজয়ী পাঁচজনকে মোটরসাইকেল হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) ফ্যামিলি ডে মানেই অন্যরকম আনন্দ, উচ্ছ্বাসের ভিন্ন মাত্রা। তবে এ বছর ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ‘ক্র্যাব ফ্যামিলি ডে-২০২২’ ছিল অন্য বছরের তুলনায় উৎসবমুখর। তার কারণ হচ্ছে- র‌্যাফেল ড্রতে ১-৫ নম্বর পুরস্কার ছিল ৫টি মোটরসাইকেল। যা এ পর্যন্ত অনুষ্ঠিত ক্র্যাবের সব ফ্যামিলি ডে’কে ছাপিয়ে যোগ করেছে ভিন্ন মাত্রা, সৃষ্টি করেছে নতুন ইতিহাস। আর প্রথম এবং দ্বিতীয় পুরস্কারের দুটি মোটরসাইকেল দিয়েছে দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

এর আগে ২০২১ সালে ফ্যামিলি ডে’তে প্রথম পুরস্কার ছিল একটি মোটরসাইকেল। এর আগে কোনো বছর মোটরসাইকেল বা সমমূল্যের কোনো পুরস্কার র‌্যাফেল ড্রতে দেওয়া হয়নি। মাত্র এক বছরের ব্যবধানে একটি মোটরসাইকেলের স্থানে পুরস্কার হিসেবে ৫টি মোটরসাইকেল প্রদানের উদ্যোগ ক্র্যাব সদস্য ও তাদের পরিবারের আনন্দ বহুগুণ বাড়িয়ে দিয়েছে। বসুন্ধরা গ্রুপ ছাড়াও সিটি নিউজ ঢাকার সৌজন্যে দেওয়া হয় আরও দুটি মোটরসাইকেল। এ ছাড়া রিহ্যাবের সৌজন্যে দেওয়া হয় অপর মোটরসাইকেলটি।

র‌্যাফেল ড্রর মোট ১০৫টি পুরস্কারের মধ্যে ১-৫ নম্বর পুরস্কার বিজয়ী সেরা পাঁচজন ভাগ্যবানের হাতে শনিবার দুপুরে ক্র্যাব কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয় পুরস্কারের মোটরসাইকেলের চাবি, হস্তান্তর করা হয় মোটরসাইকেল। ক্র্যাবের পাঁচ সৌভাগ্যবান সদস্য হলেন- আরটিভির মোমিন হোসেন, সময় নিউজ ডট কমের মাসুম মিজান, আমাদের সময় ডট কমের খালিদ আহমেদ, জাগো নিউজের প্রধান প্রতিবেদক মনিরুজ্জামান উজ্জ্বল এবং করতোয়ার মাহমুদুর রহমান খোকন।

পুরস্কার প্রদানকালে ক্র্যাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল বলেন, ‘পুরস্কার পাওয়ার অনুভূতিটাই অন্যরকম-সেটা ছোট হোক বা বড় হোক।’ ফ্যামিলি ডে-২০২২ সফল করায় সংগঠনের সদস্য ও তাদের পরিবারকে ধন্যবাদ এবং সব পুরস্কার বিজয়ী ভাগ্যবানকে প্রাণঢালা অভিনন্দন জানান ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম মন্টু, দফতর সম্পাদক ইসমাইল হোসেন ইমু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহিন আলম প্রমুখ।

সর্বশেষ খবর