মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২ ০০:০০ টা
সম্পাদক পরিষদের নতুন কমিটি

সভাপতি মাহফুজ আনাম সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

সম্পাদক পরিষদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। দুই বছর মেয়াদি নতুন কমিটির সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ। ঘোষিত নতুন কমিটিতে সহসভাপতি পদে রয়েছেন নিউ এজ সম্পাদক নুরুল কবীর ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান। কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী। এ ছাড়া কার্যনির্বাহী কমিটিতে থাকা পাঁচ সদস্য হলেন- ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, আজকের পত্রিকা সম্পাদক ড. মো. গোলাম রহমান, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক এবং দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। সম্পাদক পরিষদ সভাপতি ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের সভাপতিত্বে রবিবার ডেইলি স্টার ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। সভার শুরুতে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা ও তাঁর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় অংশ নেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন, আজকের পত্রিকা সম্পাদক মো. গোলাম রহমান, ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, বণিক বার্তা সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান এবং সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি। সভায় উপস্থিতির পাশাপাশি ভার্চুয়ালিও সংযুক্ত ছিলেন সদস্যরা।

সভায় নতুন সদস্য হিসেবে আজকের পত্রিকা সম্পাদক মো. গোলাম রহমান ও সহযোগী সদস্য হিসেবে সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফিকে অন্তর্ভুক্তির বিষয়টি অনুমোদন দেওয়া হয়।

প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের অসুস্থতার কারণে সম্পাদক পরিষদের গত ১৪ ডিসেম্বরের সভাটি স্থগিত করা হয়। ২৫ ডিসেম্বর রিয়াজ উদ্দিন আহমেদ মারা যান। স্থগিত ওই সভাটি গতকাল অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ খবর