শনিবার, ১২ মার্চ, ২০২২ ০০:০০ টা

চাকরি স্থায়ী করার দাবিতে রেলগেট কিপারদের অনশন

নিজস্ব প্রতিবেদক

‘বাংলাদেশ রেলওয়ের মান-উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের ১৮৮৯ জন গেটকিপারের চাকরি রাজস্ব খাতে স্থায়ীকরণের দাবিতে অনশন করছেন রেলগেট কিপাররা। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও রেলপোষ্য এবং বাংলাদেশ রেলওয়ে ১৮৮৯ জন গেটকিপার রাজস্বকরণ বাস্তবায়ন ঐক্য পরিষদ পূর্ব ও পশ্চিম অঞ্চলের উদ্যোগে কমলাপুর রেলওয়ে প্রশাসনিক ভবনের সামনে তারা এ অনশন কর্মসূচি পালন করছেন।

২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের আমরণ অনশন কর্মসূচির গতকাল ছিল ১৩তম দিন। দীর্ঘ সময় অনশনের ফলে ইতোমধ্যে ২৫ জনের অবস্থা আশঙ্কাজনক এবং প্রায় দেড় শতাধিক গেটকিপার অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন অনশন কর্মসূচির সমন্বয়কারী মো. আল মামুন।

তিনি বলেন, ১৩ দিন ধরে কমলাপুরে খোলা আকাশের নিচে গেটকিপাররা অনশন চালিয়ে এলেও এখনো পর্যন্ত রেলপথ মন্ত্রণালয় ঘুমিয়ে আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত গেটকিপাররা আন্দোলন চালিয়ে যাবেন। আন্দোলনের ধারাবাহিকতায় আগামীকালের (আজ) মধ্যে একনেক সভায় প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশ বাস্তবায়ন না করলে আগামীকাল ১৩ মার্চ রেল ভবন চত্বরে অবস্থান কর্মসূচি পালন করা হবে। অবস্থান কর্মসূচিতে সংহতি জানিয়ে উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও রেলপোষ্য গেটকিপারদের পিতারা। অনশনের কারণে কোনোরকম অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হলে তার দায় রেলপথ মন্ত্রণালয়কে নিতে হবে।

সর্বশেষ খবর