বুধবার, ৩০ মার্চ, ২০২২ ০০:০০ টা

নর্থসাউথ ভার্সিটিতে তিন দিনের রক্তদান অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গতকাল শুরু হয়েছে তিন দিনের রক্তদান অভিযান ব্লাড ডোনেশন ড্রাইভ ২০২২। বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে শুরু হওয়া এ কর্মসূচি চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তরুণদের রক্তদানে উৎসাহিত করতে প্রতি বছরের মতো এবারও এ আয়োজনে রয়েছে বিশ্ববিদ্যালয়টির সোশ্যাল সার্ভিসেস ক্লাব।

আয়োজকরা জানান, সারা দেশে ডেঙ্গু জ্বর মহামারি আকার ধারণ করায় প্রতিদিন সহস্রাধিক মানুষের রক্তের প্রয়োজন হচ্ছে। এমন সময় রক্ত দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়টির সোশ্যাল সার্ভিসেস ক্লাব। আয়োজক ক্লাবের প্রেসিডেন্ট আহমেদ তাহমিদ জামান বলেন, ক্লাবের মূল উদ্দেশ্য মানুষের প্রয়োজনে এগিয়ে আসা। প্রতিবছর অনেক মানুষ রক্তের অভাবে জীবন হারায়। এই রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে তরুণদের রক্তদানে উৎসাহিত করে আমরা নিশ্চিত করতে চাই যে, রক্তের অভাবে যেন আর একটি প্রাণও না হারায়। কর্মসূচির প্রথম দিনে গতকাল তিন শতাধিক শিক্ষার্থী রক্তদান করেন।

সোশ্যাল সার্ভিসেস ক্লাবের ক্রিয়েটিভ মিডিয়া অ্যান্ড পাবলিকেশন মেম্বার ফারিহা খান জানান, প্রথম দিনে প্রায় দেড় শ ছাত্রী ব্লাড ডোনেট করেছে। তিনি জানান, রক্তদানে মেয়েদের কাছ থেকে ভালো সাড়া পাওয়া যাচ্ছে।

সর্বশেষ খবর