বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২ ০০:০০ টা

গোলাগুলির পর দুই লাখ ৭০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজার ও উখিয়া প্রতিনিধি

কক্সবাজার ও টেকনাফের ছেঁড়াদ্বীপ এলাকা থেকে ২ লাখ ৭০ হাজার ইয়াবা পিস উদ্ধার করা হয়েছে। কক্সবাজারের উখিয়ার রত্নাপালং ইউনিয়নের তুলাতুলী জলিলের ঘোদা ব্রিজ এলাকায় বিজিবি ও  মাদক কারবারির মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে বিজিবি ঘটনাস্থল থেকে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। উদ্ধারকৃত এসব ইয়াবার বাজারমূল্য ৬ কোটি টাকা। গতকাল ভোরে এ ঘটনা ঘটে বলে বিজিবি সূত্রে জানা যায়।  কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, গোপন সূত্রে খবর পেয়ে বিজিবির একটি টহল দল বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৩৯ নম্বর পিলার থেকে প্রায় পাঁচ কিলোমিটার পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে রাজাপালং ইউনিয়নের তুলাতুলী জলিলের ঘোদা ব্রিজ নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়। এ সময় কতিপয় ইয়াবা পাচারকারী সীমান্ত থেকে পায়ে হেঁটে বাংলাদেশে আসতে দেখে বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করলে মাদক কারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে অতর্কিত গুলি ছোড়ে। এ সময় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালালে মাদককারবারিরা পালিয়ে যায়। এ সময় তাদের ফেলে যাওয়া বস্তা তল্লাশি করে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

 এ ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন। টেকনাফ সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপের অদূরে বঙ্গোপসাগর এলাকায় কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবা জব্দ করেছেন।

 এ সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। বাংলাদেশ কোস্টগার্ড গায়েন্দা পরিদফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আবদুর রহমান (বিএন) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল ভোরে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড কর্তৃক টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম আমিনুল সাজ্জাদের নেতৃত্বে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন মিয়ানমার সীমানা থেকে বাংলাদেশের সীমানায় একটি কাঠের নৌকাকে প্রবেশ করতে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা নৌকাটিকে থামার সংকেত দিলে নৌকাটি না থেমে দ্রুত মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যাওয়ার সময় নৌকা থেকে সাদা রঙের একটি বস্তা সমুদ্রে ফেলে দেয়। পরে বস্তাটি তল্লাশি করে পরিত্যক্ত অবস্থায় ৭০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেট পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর