মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
আলোচনা সভায় বক্তারা

দেশে নীরব দুর্ভিক্ষ চলছে

নিজস্ব প্রতিবেদক

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। মানুষ অর্ধাহারে-অনাহারে জীবন অতিবাহিত করছে। টিসিবির ট্রাক কখন আসবে তার অপেক্ষায় মানুষ ভোররাত থেকে লাইন ধরে দাঁড়িয়ে থাকে। এভাবে দেশ চলতে থাকলে অচিরেই দেশে দুর্ভিক্ষ দেখা দেবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয় লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদের সঞ্চালনায় বক্তব্য রাখেন এম নাজিম উদ্দিন আল-আজাদ, অ্য্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাইফুল হক, জুনাঈদ সাকী, রেদওয়ান আহমেদ, নুরুল হক, গোলাম মোস্তফা ভূঁইয়া, মো. মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।

সভায় বাংলাদেশ জাতীয় লীগের সাবেক চেয়ারম্যান মরহুম এ কে এম শহীদুল্লাহ পাটোয়ারীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। 

বক্তারা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন কীভাবে হবে সে বিষয়ে সংবিধানের কোনো নির্দেশনা নেই। দলীয় সরকারের অধীনে যে দুটি নির্বাচন হয়েছে তা দেশে-বিদেশে প্রশ্নবৃদ্ধ। জনগণ ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। এর মাধ্যমে স্পষ্টভাবে প্রমাণিত হয়, দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বক্তারা অনতিবিলম্বে সংবিধানে নির্দলীয়-নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার সংযোজন করে সরকারকে ক্ষমতা থেকে সরে যাওয়ার আহ্বান জানান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর