বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

এনু ও রূপনের অর্থ পাচার মামলার রায় পিছিয়ে ২৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত সহসভাপতি এনামুল হক এনু ও তার ভাই সাবেক যুগ্ম সম্পাদক রূপন ভূঁইয়াসহ ১১ জনের বিরুদ্ধে করা অর্থ পাচার মামলার রায় পিছিয়ে ২৫ এপ্রিল ঠিক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট আদালতের পেশকার সাইফুল ইসলাম।

তিনি বলেন, ভারপ্রাপ্ত বিচারক মনির কামাল রায়ের পরবর্তী এই তারিখ ধার্য করেছেন। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালতে মামলাটির রায় ঘোষণার দিন ঠিক করা ছিল। কিন্তু বিচারক ছুটিতে থাকায় তা পেছায় বলে জানান পেশকার সাইফুল ইসলাম। গত ১৬ মার্চ রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের এ তারিখ ধার্য করে।

মামলার অপর আসামিরা হলেন- মেরাজুল হক ভূঁইয়া শিপলু, রশিদুল হক ভূঁইয়া, সহিদুল হক ভূঁইয়া, জয় গোপাল সরকার, পাভেল রহমান, তুহিন মুন্সি, আবুল কালাম আজাদ, নবীর হোসেন শিকদার ও সাইফুল ইসলাম। আসামিদের মধ্যে শিপলু, রশিদুল, সহিদুল ও পাভেল মামলার শুরু থেকে পলাতক রয়েছেন। তুহিন জামিনে আছেন। অপর ছয় আসামি কারাগারে আছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানে ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো খেলা পরিচালনাকারী এনুর কর্মচারী আবুল কালাম আজাদের বাসায় ক্যাসিনো থেকে উপার্জিত টাকা উদ্ধারের জন্য ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিটের বাড়ি ঘেরাও করে র‌্যাব। তারা কালামের স্ত্রী ও মেয়ের দেখানো মতে চতুর্থ তলার বাড়ির দ্বিতীয় তলা থেকে ২ কোটি টাকা উদ্ধার করে। এ ঘটনায় র‌্যাব-৩ এর পুলিশ পরিদর্শক (শহর ও যান) জিয়াউল হাসান ২৫ নভেম্বর ওয়ারী থানায় মামলাটি করেন।

সর্বশেষ খবর