রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
বিস্ফোরণে দুই নারী নিহত

আতশবাজি কারখানার মালিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ময়মনসিংহে আতশবাজি তৈরির অবৈধ কারখানায় কাজ করার সময় বিস্ফোরণে দুই নারী নিহত হওয়ার  ঘটনায় কারখানার মালিককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম বোরহান উদ্দিন (৫০)। শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সংক্রান্ত বিস্তারিত জানাতে গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় সংস্থাটির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, ১৫ থেকে ২০ বছর ধরে অবৈধভাবে ওই কারখানাটি পরিচালনা করে আসছিলেন বোরহান উদ্দিন। ওই কারখানায়   বিভিন্ন ধরনের আতশবাজি তৈরি করে আশপাশের এলাকায় বিক্রি করা হতো। ওই কারখানায় প্রায় ৫০ জন শ্রমিক কাজ করতেন। দুর্ঘটনার দিন রাতের শিফটে কাজ করছিলেন ওই দুই নারী। সংবাদ সম্মেলনে জানানো হয়, ময়মনসিংহের নান্দাইলে বাঁশহাটি এলাকায় গত বুধবার ভোরে আতশবাজি তৈরির সময় বারুদ ও কেমিক্যালের বিস্ফোরণ ঘটে। এতে কারখানার শ্রমিক নাছিমা আক্তার (৩০) ও আফিয়া খাতুন (৪৫) নিহত হন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছে। একটি মামলা হয়েছে বিস্ফোরক দ্রব্য আইনে, অন্যটি হত্যা মামলা। দুই মামলায়ই কারখানার মালিকসহ চারজনকে আসামি করা হয়েছে।

জানা যায়, দুর্ঘটনার সময় বৃষ্টি হচ্ছিল। আকাশে বিজলি চমকাচ্ছিল। এ রকম আবহাওয়ার সুযোগ নিয়ে বিস্ফোরণের পর কারখানার মালিক বোরহান উদ্দিন ও তার লোকজন ঘরটিতে বজ্রপাত হয়েছিল বলে প্রচারণা চালান। কিন্তু ধ্বংসযজ্ঞ এতটাই বেশি ছিল যে সেই প্রচারণায় কারও বিশ্বাস হয়নি। ফায়ার সার্ভিসের সদস্যরা এসে ধ্বংসস্তূপ সরিয়ে দুই নারীর লাশ উদ্ধার করেন।

সর্বশেষ খবর