শুক্রবার, ৬ মে, ২০২২ ০০:০০ টা

বিনামূল্যে টিকা গ্রহণে বাংলাদেশ প্রথম : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, পৃথিবীর মধ্যে যত দেশ করোনার ভ্যাকসিন বিনামূল্যে পেয়েছে এর মধ্যে বাংলাদেশ এক নম্বরে আছে। তারা দেখেছে বাংলাদেশের ভ্যাকসিন দেওয়ার সক্ষমতা আছে তারা ভ্যাকসিন দিতে পারে। ভ্যাকসিনকে সঠিকভাবে ব্যবহার করা হয়েছে। কোনো ভ্যাকসিন নষ্ট হয়নি। সে জন্য বাংলাদেশকে সবচেয়ে বেশি ভ্যাকসিন দিয়েছে, যার মূল্য ২০ হাজার কোটি টাকারও বেশি হবে। সেটা আমরা বিনামূল্যে পেয়েছি। বুধবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে জেলাবাসীর সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘করোনা জাদুমন্ত্রে যায় নাই। পরিশ্রম করতে হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের সার্বক্ষণিক দিকনির্দেশনা দিয়েছেন। প্রতিদিনই ফোন করে কথা বলেছেন। ঈদের দিনও কথা বলেছেন। তার নির্দেশনা নিয়ে আমরা কাজ করি।’

তিনি বলেন, ‘আমাদের টার্গেটের ৯৮ শতাংশ লোককে আমরা ভ্যাকসিন দিতে পেরেছি। দেশের ১৭ কোটি মানুষের মধ্যে ৭৫ শতাংশ লোককে টিকা দেওয়া হয়েছে। সে কারণে আজ আমাদের দেশ ভালো আছে। করোনা নিয়ন্ত্রণে আছে বলেই আজ দেশের মানুষ আত্মীয়স্বজনের সঙ্গে বাসে-ট্রেনে-লঞ্চে স্বাচ্ছন্দ্যে ঈদ করতে পারছে।’ এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী প্রমুখ। এদিন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ মানুষ মন্ত্রীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে আসেন।

সর্বশেষ খবর