শিরোনাম
শনিবার, ৭ মে, ২০২২ ০০:০০ টা
বিনা টিকিটে ভ্রমণ

যাত্রীর নালিশে ট্রেনের টিটিই সাসপেন্ড

প্রতিদিন ডেস্ক

তিন যাত্রীর কাছ থেকে রেলওয়ের নিয়মানুযায়ী জরিমানাসহ ভাড়া আদায় করায় সাসপেন্ড হয়েছেন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক টিটিই শফিকুল ইসলাম। ওই তিন যাত্রী রেলমন্ত্রীর ‘আত্মীয়’ পরিচয়ে বিনা টিকিটে ট্রেনযাত্রী হয়েছিলেন। তাদের নালিশেই ঈশ্বরদীর টিটিই শফিকুল ইসলামকে শাস্তি দেওয়া হয়েছে।

সাসপেনশনের বিষয়টি মোবাইল ফোনে নিশ্চিত করেছেন রেলওয়ের পাকশীর ডিসিও (ডিভিশনাল কমার্শিয়াল অফিসার) নাসির উদ্দিন। তাঁরই নির্দেশে মোবাইল ফোনে সামরিক বরখাস্ত করা হয় শফিকুলকে। গতকাল এ আদেশ কার্যকর হয়েছে। জানা যায়, ৫ মে রাতে টিটিই শফিকুল ঢাকাগামী আন্তনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে দায়িত্বরত ছিলেন। ওই অবস্থায়ই তিনি আদেশটি মোবাইল ফোনে জানতে পারেন। ঈশ্বরদী জংশন স্টেশন থেকে তিন যাত্রী বিনা টিকিটে এসি কেবিনে চেপে বসেন। শফিকুল তাদের টিকিট দেখতে চাইলে তারা জানান, তারা রেলমন্ত্রীর আত্মীয়। টিটিই বিষয়টি নিয়ে আলাপ করেন ঊর্ধ্বতন এক কর্মকর্তার সঙ্গে। তাকে ভাড়া নিয়ে টিকিট কাটার পরামর্শ দেন সেই কর্মকর্তা। পরামর্শ অনুযায়ী শফিকুল ওই তিন যাত্রীকে এসি টিকিটের পরিবর্তে মোট ১ হাজার ৫০ টাকা জরিমানাসহ সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনের টিকিট বানিয়ে দেন। সূত্র জানান, ওই তিন যাত্রী তাৎক্ষণিকভাবে ট্রেনে লিখিত কোনো অভিযোগ না করলেও তারা ঢাকায় পৌঁছে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে ‘অসদাচরণ’ করার অভিযোগ করেন। ব্যস, দ্রুত শাস্তির বন্দোবস্ত হয়ে গেল।

শফিকুল বলেন, মন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়ায় আমি সম্মান দেখিয়ে এসিও স্যারের পরামর্শে এসির টিকিট না কেটে সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনের বানিয়ে দিই। আমি তো তাদের সঙ্গে কোনোরকম অসদাচরণ করিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর