শনিবার, ২১ মে, ২০২২ ০০:০০ টা

নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে

পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও পীর চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম বলেছেন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে জাতীয় সংসদ ভেঙে দিতে হবে। জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ করতে হবে। সব নিবন্ধিত রাজনৈতিক দলের মতামত নিয়ে নির্বাচনকালীন জাতীয় সরকার গঠন করতে হবে। তফসিল ঘোষণার পর থেকে নির্বাচিত সরকার ক্ষমতা গ্রহণের আগ পর্যন্ত  সশস্ত্র বাহিনী মোতায়েন করতে হবে এবং নির্বাচনের দিন সশস্ত্র বাহিনীর হাতে বিচারিক ক্ষমতা দিতে হবে। গতকাল বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফজলুল করিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. নুরুল কবির আকরামসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

১৫ দফা দাবি তুলে ধরে তিনি বলেন, নির্বাচনে সব দলকে সমান সুযোগ দিতে হবে। নির্বাচনে সব দলের জন্য সমান সুযোগ তৈরি করতে হবে। রেডিও-টেলিভিশনসহ সব সরকারি-বেসরকারি গণমাধ্যম সবাইকে সমান সুযোগ দিতে হবে।  রাজনৈতিক দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে সব ধরনের হয়রানি বন্ধ করতে হবে। দুর্নীতিবাজদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে।

পীর চরমোনাই কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, সংবিধান থেকে ইসলাম নামের পরিবর্তন করবে, ইসলামের দিকে কেউ চোখ তুলে তাকাবে আর আমরা বসে বসে দেখব- তা কোনোদিন হবে না।

সর্বশেষ খবর