শনিবার, ২৮ মে, ২০২২ ০০:০০ টা

চাঁদাবাজির অভিযোগে ২৬ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বিভিন্ন এলাকায় আলাদা অভিযানে চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভিযোগে ২৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় চাঁদাবাজির মাধ্যমে আদায় করা বিপুল পরিমাণ টাকা ও মোবাইলফোন জব্দ করা হয়। গতকাল র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাসের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একটি চক্র রাজধানীর বিভিন্ন স্থানে সবজি ও ফলের দোকান, ফুটপাথের অস্থায়ী দোকান, লেগুনা স্ট্যান্ড এবং মালবাহী গাড়ি থেকে জোরপূর্বক চাঁদা আদায়সহ ছিনতাই করে আসছে। চাঁদা দিতে রাজি না হলে দেশীয় অস্ত্রে জীবন নাশের হুমকি দিত। তাদের অত্যাচারে স্বাভাবিক ব্যবসা পরিচালনা করা দুর্বিষহ হয়ে ওঠে। এমন তথ্যের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় র‌্যাবের অভিযানে মোশারেফ হোসেন, মাসুদ রায়হান, রোকন, বিলাল হোসেন, আকতার হোসেন, হারুন, সাহেব আলী, জুয়েল, আরিফ চৌধুরী, আল আমিন, সুমন, রানা, ইমান আলী এবং ইকবালকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে নগদ ৪৪ হাজার ৯৯০ টাকা এবং ১৫টি মোবাইলফোন জব্দ করা হয়েছে। আরেকটি অভিযানে ছিনতাইকারী চক্রের সদস্য সুমন, আবদুর রহমান, সাইফুল মিয়া, রিপন মিয়া, আমিরুল ইসলাম, নিত্যানন্দ অধিকারী, আনোয়ার হোসেন, সোহেল, শরিফ, মোবারক, আল আমিন এবং সুরুজ মিয়াকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় চারটি ক্ষুর এবং ৮টি সুইচ গিয়ার চাকু।

গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকার সবজি ও ফলের দোকান, ফুটপাথের অস্থায়ী দোকান, লেগুনা স্ট্যান্ড এবং মালবাহী গাড়ি থেকে জোরপূর্বক দোকানপ্রতি ১০০ থেকে ৫০০ টাকা হারে চাঁদা আদায় করে আসছিল।

সর্বশেষ খবর