রবিবার, ২৯ মে, ২০২২ ০০:০০ টা

বেস্ট অব দ্য বেস্ট প্রার্থী নিয়োগ করতে সক্ষম হয়েছি : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

আমরা জব মার্কেট থেকে ‘বেস্ট অব দ্য বেস্ট’ প্রার্থী নিয়োগ করতে সক্ষম হয়েছি। সম্প্রতি পুলিশে কনস্টেবল, সাব ইন্সপেক্টর ও সার্জেন্ট নিয়োগে বৈপ্লবিক পরিবর্তন আনা প্রসঙ্গে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ এ কথা বলেন। রাজধানীর রাজারবাগে গতকাল সকালে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ২০২১ সালের ৩৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন। সভায় সমিতির প্রধান পৃষ্ঠপোষক ড. বেনজীর আহমেদ প্রধান অতিথি ছিলেন। তিনি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে তার চাকরি জীবনের স্মৃতিচারণ করে বলেন, আজকে পুলিশের যে উন্নয়ন ও অগ্রগতি হয়েছে তার পেছনে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের অবিস্মরণীয় অবদান রয়েছে। তিনি তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সমিতির সভাপতি অবসরপ্রাপ্ত আইজিপি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সমিতির সহ-সভাপতি অবসরপ্রাপ্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মো. ওয়ালিয়ার রহমান। বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সমিতির মহাসচিব অবসরপ্রাপ্ত পুলিশ সুপার মিয়া লুৎফর রহমান চৌধুরী। সভায় সমিতির সদস্য অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি ড. বেনজীর আহমেদ করোনাকালে পুলিশ সদস্যদের চিকিৎসায় সেন্ট্রাল পুলিশ হাসপাতালের আধুনিকায়ন ও চিকিৎসা ব্যবস্থার কথা উল্লেখ করে বলেন, করোনা চিকিৎসায় পুলিশ হাসপাতালে এক মহাকাব্যিক প্রচেষ্টা নেওয়া হয়েছে। হাসপাতালটিকে বিশেষায়িত হাসপাতালে পরিণত করা হচ্ছে। ফলে কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যরা সর্বাধুনিক চিকিৎসাসেবা পাবেন।

সভায় কমিউনিটি পুলিশিং ও সমাজসেবামূলক কাজে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ পুলিশ একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার মিথুন সরকার, যশোরের ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত এবং সিআইডি, চাঁদপুরের ইন্সপেক্টর মো. গিয়াস উদ্দিন খান- এই তিন পুলিশ কর্মকর্তাকে এস এম আহসান মেমোরিয়াল ট্রাস্ট অ্যাওয়ার্ড-২০২১ এবং নির্যাতনের শিকার নারী ও শিশু সুরক্ষায় ভিকটিম সাপোর্ট কার্যক্রমে বিশেষ দক্ষতা অর্জনের জন্য ব্রাহ্মণবাড়িয়া উইমেন্স সাপোর্ট সেন্টারের ইন্সপেক্টর কাজী কামরুন্নাহার লাইলীকে প্রফেসর অনামিকা হক লিলি এবং ড. এম এনামুল হক অ্যাওয়ার্ড-২০২১ প্রদান করা হয়।

সমিতির বয়োজ্যেষ্ঠ সদস্য মো. আবদুর রউফ, বীর মুক্তিযোদ্ধা এস এম মুজিবুর রহমান, মো. ইয়াহিয়া চৌধুরী, মো. শামসুল হক মোল্লা এবং মো. গোলাম মুর্তজা- এ পাঁচজনকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

সমিতির বিভিন্ন কাজে বিশেষ অবদানের জন্য সমিতির সভাপতি মো. আবদুর রউফ, সহ-সভাপতি মো. ওয়ালিয়ার রহমান, যুগ্ম-মহাসচিব মো. আবদুল কুদ্দুস খান, কার্যনির্বাহী সদস্য মো. সিরাজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য কাজী শাহাবুদ্দিন আহমদ ও আজীবন সদস্য ড. মির্জা গোলাম সারোয়ার এবং করোনাকালে কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় বিশেষ অবদানের জন্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পুলিশ সুপার সাইফুল ইসলাম সানতুকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

সমিতির যেসব সদস্য করোনাকালে ও বিভিন্ন সময় ইন্তেকাল করেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে সভার শুরুতে বিশেষ মোনাজাত করা হয়।

সর্বশেষ খবর