বুধবার, ১ জুন, ২০২২ ০০:০০ টা
২০২২-২৩ অর্থবছরের বাজেট

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ৪৩ সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

আগামী ২০২২-২৩ অর্থবছরের বাজেটে চারটি সেক্টরের জন্য আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি ৪৩টি আলাদা সুপারিশ করেছে। বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির গঠিত বিশেষজ্ঞ টাস্কফোর্সের মতামতের ভিত্তিতে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে এ ৪৩টি সুপারিশ দেওয়া হয়। বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর স্বাক্ষরিত এ সুপারিশগুলো মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। এ বিষয়ে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, আমাদের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির পক্ষ থেকে বাজেটে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে সুপারিশমালা দিয়েছি। এ সুপারিশগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ভিশন ২০৪১’ ও ‘ডেল্টা প্ল্যান ২১০০’ সফলভাবে বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করি।

আমরা সুপারিশগুলো দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে জমা দিয়েছি এবং তার পরামর্শে এ সুপারিশগুলো অর্থ মন্ত্রণালয়েও প্রেরণ করেছি।

ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদূরপ্রসারী পরিকল্পনায় একটি তথ্যপ্রযুক্তি-নির্ভর জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের মাধ্যমে চতুর্থ শিল্পবিপ্লবে বিশ্বকে নেতৃত্ব দিতে আমরা নিজেদের প্রস্তুত করছি।

 

সর্বশেষ খবর