শুক্রবার, ৩ জুন, ২০২২ ০০:০০ টা

শিক্ষার্থীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে : ডা. দীপু মনি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তনের ইঙ্গিত দিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘শিক্ষার্থীদের কেবল ডিগ্রি দিয়ে, গ্র্যাজুয়েট করে ছেড়ে দিলেই হবে না। তাদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে। যেন তারা এখান থেকে বেরিয়ে দেশ, রাষ্ট্র ও বিশ্বের জন্য সম্পদে পরিণত হয়। তারা যেন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির অমিত সম্ভাবনা কাজে লাগিয়ে দেশকে বিশ্বের সর্বোচ্চ চূড়ায় নিয়ে যেতে পারে। সরকার সে লক্ষ্যে নতুন এক শিক্ষাব্যবস্থা প্রণয়নের কাজ করছে। আমরা শিক্ষার্থীদের পুঁথিগত ও মুখস্থবিদ্যা থেকে বের করে সৃষ্টিশীল শিক্ষায় সুদক্ষ করতে চাই। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সমানের দিনে বাংলাদেশকে এক “উদ্ভাবনী বাংলাদেশ” হিসেবে দেখতে চান।’

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন। মহানগরীর খড়খড়ি বাইপাসে স্থায়ী ক্যাম্পাসের পাশে গতকাল দুপুরে রাজশাহীর বেসরকারি এ বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য অধ্যাপক ড. এম ওসমান গনি তালুকদার। অনুষ্ঠানে তিন অনুষদভুক্ত ১০ বিভাগের ৪ হাজার গ্র্যাজুয়েটকে আনুষ্ঠানিকভাবে ডিগ্রি প্রদান করা হয়।

সর্বশেষ খবর