শুক্রবার, ৩ জুন, ২০২২ ০০:০০ টা

দেশে চিকিৎসক নার্সের অভাব রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

দেশের স্বাস্থ্য খাতে স্থাপনা-যন্ত্রপাতি পর্যাপ্ত থাকলেও চিকিৎসক ও নার্সের অভাব রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রাজধানীর মহাখালীতে গতকাল জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে নতুন ১৫টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বেডের উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান।

জাহিদ মালেক জানান, আমাদের স্থাপনা ও যন্ত্রপাতি অনেক হয়ে গেছে। কিন্তু ডাক্তার-নার্সের অভাব রয়েছে। যন্ত্রপাতি অনেক, কিন্তু মেরামত হয় না। স্বাস্থ্য খাতকে ভালো অবস্থানে নিতে হাসপাতাল তৈরি করাসহ বিভিন্ন প্রকল্প নেওয়া হয়েছে। ইতোমধ্যে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনার প্রকল্প অনুমোদন হয়েছে। করোনা মোকাবিলায় এক দিনে ১ কোটি ২০ লাখ টিকা প্রয়োগের বিষয়টি বিবেচনায় নিলে বাংলাদেশ বিশ্বে ১ নম্বর বলেও মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

নতুন আইসিইউ বেড উদ্বোধন প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, নতুন আইসিইউ হাসপাতালে রোগীদের সেবায় নতুন দিক উন্মোচন করেছে। এর মাধ্যমে রোগীরা হাসপাতালটি থেকে আরও উন্নত সেবা পাবেন। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. এ বি এম খুরশিদ আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর