শনিবার, ৪ জুন, ২০২২ ০০:০০ টা
ইন্টারকন্টিনেন্টালে প্রকৌশলীর মৃত্যু

‘আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক

আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অবিলম্বে আসামিদের গ্রেফতারের পর সুষ্ঠু তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। গতকাল বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে চুয়েট ১৮তম ব্যাচের শিক্ষার্থীসহ প্রকৌশলী সমাজ আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে নিহত প্রকৌশলী সুব্রত সাহার স্ত্রী নূপুর সাহা। তিনি বলেন, আমাদের সংসার ছিল সুখের। কখনো কোনো দিন কোনো বিষয় নিয়ে মনোমালিন্য হয়নি। সে আত্মহত্যা করতে পারে না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অপরাধীদের গ্রেফতারের পর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। গত ২৫ মে হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে সুব্রত সাহার (৫২) লাশ উদ্ধার করে পুলিশ। প্রথম থেকেই স্বজন ও সহকর্মীরা অভিযোগ করে আসছেন এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। রমনা থানায় হত্যার অভিযোগে মামলাও হয়। মামলার আসামি করা হয় সুব্রত সাহার দুই সিনিয়র প্রকৌশলী ও হত্যা মামলার আসামি চিফ অব প্ল্যানিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং আশরাফুর রহমান এবং ম্যানেজার প্ল্যানিং ও ইঞ্জিনিয়ারিং আজিজার রহমানকে। অজ্ঞাত কারণে এই দুই প্রকৌশলীকে গত ১০ দিনেও গ্রেফতার করেনি পুলিশ।

মানববন্ধনে বাবা হারানো নবম শ্রেণির ছাত্রী সুদিপ্তা সাহা বলেন, আমার বাবাকে হত্যা করা হয়েছে। বাবার হত্যাকারীদের বিচার চাই। এ সময় সুদিপ্তার চোখে বাবা হারানোর শোক দেখে সুব্রত সাহার সহকর্মী ও বন্ধু-বান্ধরা আবেগাপ্লুত হয়ে পড়েন। একই দাবি জানান সুব্রত সাহার ভাতিজি বর্ণি সাহা এবং শ্যালক বিশ্বজিৎ সাহা।

নিহত সুব্রত সাহার ভাই ও মামলার বাদী স্বপন সাহা বলেন, আমার ভাই দীর্ঘ ২২ বছর সেখানে দায়িত্ব পালন করে আসছেন। ঊর্ধ্বতনরা ভাইকে বিভিন্ন চাপে রাখতেন। যারা আমার ভাইকে চাপে রেখেছেন, যারা কাজ আদায় করতে পারেননি, তারাই হত্যা করেছেন। সুষ্ঠু তদন্ত হলে নেপথ্যের পরিকল্পনাকারীদের নাম বেরিয়ে আসবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রকৌশলী নাসিম হাসান, প্রকৌশলী শামসুল, প্রকৌশলী শংকু, প্রকৌশলী সাইফুল ইসলাম, প্রকৌশলী রিয়াসাত সুমন, মাকসুদুর রহমান ভূঁইয়া লিটন, সামসুদ্দিন আহমেদ সামস, মিল্টন দত্ত, বিশ্বনাথ সাহা, সাইফুর রহমনা, আবদুল লতিফ, সোমিত্র, নিমাই গাংগুলী, আজিজ মিশির সেলিম, ৮৪ ইয়ান বন্ধু আবদুল হক, বন্ধু ফারুক রহমান রিপন প্রমুখ। মানববন্ধন শেষে প্রকৌলীরা বলেন, অবিলম্বে আসামিদের যদি গ্রেফতার না করা হয়, সুষ্ঠু তদন্ত না হয় তাহলে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যাব। প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেব।

সর্বশেষ খবর