শিরোনাম
রবিবার, ৫ জুন, ২০২২ ০০:০০ টা

বরিশালে মাদরাসা, চট্টগ্রামে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

আরেক ছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে মারধর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও চট্টগ্রাম

বরিশালের টুঙ্গিবাড়িয়া এলাকায় অটোরিকশাযাত্রী মাদরাসাছাত্রীকে (১৫) ধর্ষণ করেছে চালক ও তার বন্ধু। চট্টগ্রামে বোয়ালখালীতে বাড়ি ফেরার পথে নবম শ্রেণির ছাত্রী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। এ ছাড়া বরিশালের উজিরপুরে গভীর রাতে ধর্ষণে ব্যর্থ হয়ে এইচএসসি পরীক্ষার্থীকে মারধর করা হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বরিশালের টুঙ্গিবাড়িয়া এলাকায় রাস্তা খারাপের অজুহাতে নির্দিষ্ট সড়কে না গিয়ে নির্জন সড়কে নিয়ে অটোরিকশাযাত্রী মাদরাসাছাত্রীকে (১৫) সংঘবদ্ধ ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় অটোচালক নাঈম (১৮) এবং তার বন্ধু মামুনকে (১৮) পুলিশ আটক করেছে। ওই ছাত্রীর মা বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানায় মামলা করেছেন। শুক্রবার দুপুর দেড়টার দিকে বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের বিষারদ এলাকায় এ ঘটনা ঘটে।

বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার দুপুর দেড়টার দিকে ফাজিল মাদরাসার নবম শ্রেণির ওই ছাত্রী সাহেবেরহাট থেকে অটোরিকশায় লাহারহাট যাচ্ছিলেন। যাত্রী ছিলেন তিনি একা। পথিমধ্যে মূল রাস্তার কাজ চলে অজুহাতে অটোচালক নাঈম একটি শাখা রাস্তা দিয়ে গন্তব্যের দিকে যেতে থাকে। বিষারদ এলাকায় নির্জন সড়কের সিরাজ মাস্টারের বাড়ির বাগানের সামনে মূল সড়কে অটোরিকশার পর্দা সাঁটিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে চালক নাঈম। এরপর সে পালিয়ে যায়। পরে নাঈমের বন্ধু মামুন ওই ছাত্রীকে একই এলাকার করিম ডাক্তারের বাড়ির বাগানে নিয়ে ধর্ষণ করে। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ওই ছাত্রীকে উদ্ধার এবং অভিযুক্ত নাঈম ও মামুনকে আটক করে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে ওইদিনই থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় যথাযথ আইনগগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামান।  এদিকে জেলার উজিরপুর উপজেলার বাহেরঘাট গ্রামে এক এইচএসসি (১৯) পরীক্ষার্থী শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে আগে থেকে ওত পেতে থাকা বখাটে মিঠু মোল্লা তাকে ধর্ষণের চেষ্টা করে। ব্যর্থ হয়ে ওই ছাত্রীকে মারধর এবং তার শ্লীলতাহানি করে সে। আহত ছাত্রীকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন উজিরপুর থানার ওসি আলী আর্শাদ। এদিকে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুর এলাকায় নবম শ্রেণির এক শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়েছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- এমরান হোসেন সাগর, সানিউল্লাহ আলী রিমন এবং কামাল উদ্দিন। বোয়ালখালী থানার ওসি আবদুল করিম বলেন, নবম শ্রেণির ওই শিক্ষার্থী বন্ধুর সঙ্গে রিকশায় বাড়ি ফিরছিলেন। পথে শাকপুরা এলাকায় দুর্বৃত্তরা তাদের গতিরোধ করে। পরে তাদের সিএনজিচালিত অটোরিকশা করে নির্জন এলাকায় নিয়ে যায়। পরে সংঘবদ্ধভাবে চারজন ওই শিক্ষার্থীকে ধর্ষণ করে। ওই শিক্ষার্থীর মা মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে।

সর্বশেষ খবর