বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২ ০০:০০ টা

পাটখেতে নারী এনজিওকর্মীর লাশ

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গার একটি পাটখেত থেকে নারী এনজিওকর্মীর মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বিকাল ৪টার দিকে ভাঙ্গা পৌরসভার চৌধুরীকান্দা সদরদী এলাকার রিকার মুন্সীর বাড়ির পাশের পাটখেতে ওই নারীর মরদেহ দেখে পুলিশে খবর দেন এলাকাবাসী। মৃতের শরীরে কোনো পোশাক ছিল না। খবর পেয়ে ভাঙ্গা থানার পুলিশ বিকাল ৫টার দিকে মরদেহটি উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, শ্বাসরোধে তাকে হত্যা করা হয়েছে। সহকারী পুলিশ সুপার ফাহিমা কাদের চৌধুরী বলেন, গরমের কারণে এক রাতেই মরদেহটি অর্ধ গলিত হয়ে যায়। তিনি বলেন, হত্যার আগে নূপুরকে ধর্ষণ করা হয়ে থাকতে পারে। ভিকটিম নূপুর সাহা (২৫) সদরদী গ্রামের নরেশ্বর রায়ের স্ত্রী ও মধুখালী উপজেলার বড় গোয়ালদী গ্রামের বাসিন্দা সুনীল সাহার মেয়ে।

নরেশ্বর রায় চা বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। সাত বছর আগে তার সঙ্গে নরেশ্বর রায় ওরফে কার্তিকের বিয়ে হয়। তাদের ছয় বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে। এ ছাড়া তিনি ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। নূপুর রায় ভাঙ্গা পৌরসদরের আদ্দ্বীন ওয়েলফেয়ার সেন্টার নামে আকিজ গ্রুপের একটি এনজিওর মাঠকর্মী হিসেবে কর্মরত ছিলেন।

নূপুরের পরিবার ও এনজিওকর্মীদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে নূপুর সাহা তার কর্মস্থলে পৌরসদরের হোগলাকান্দি গ্রামের আদ্দ্বীন এনজিওর টাকা উত্তোলনের জন্য বাড়ি থেকে বের হয়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। সারা দিন বাড়িতে ফিরে না আসায় পরিবার ও অফিসের লোকজন নূপুরকে খোঁজাখুঁজি করে তার কোনো সন্ধান পাননি। গতকাল বিকালে ওই পাটখেত থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

আদ্দ্বীন ওয়েলফেয়ার সেন্টার ভাঙ্গার ব্যবস্থাপক মো. খায়রুল হোসেন বলেন, চৌধুরীকান্দা সদরদী, রায়পাড়া সদরদী ও কৈডুবি সদরদী এলাকার কিস্তি তুলতেন নূপুর। মঙ্গলবার সকালে তিনি বাড়ি থেকে বের হয়ে কিস্তি তুলতে যান। দুপুর সাড়ে ১২টার দিকে নূপুরের সঙ্গে তার কথা হয়। ওই সময়ের মধ্যে নূপুর ১ লাখ ২০ হাজার কিস্তির টাকা তোলেন। তবে দুপুর আড়াইটা থেকে নূপুরের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, পাটখেতে মরদেহটি পড়ে থাকার খবর শুনে তিনি ও সহকারী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) ফাহিমা কাদের চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছি। জেলা সদর থেকে সিআইডি ক্রাইম সিন পরিদর্শন করেছে। মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। তদন্ত করে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর