সোমবার, ১৩ জুন, ২০২২ ০০:০০ টা
বিএনপির সঙ্গে সংলাপ

কার্যকর আন্দোলন গড়ে তোলার প্রস্তাব ন্যাপ ভাসানীর

নিজস্ব প্রতিবেদক

সরকারের বিরুদ্ধে একটি কার্যকর আন্দোলন গড়ে তোলার প্রস্তাব দিয়েছে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী)। গতকাল রাতে বিএনপির সঙ্গে সংলাপে এ প্রস্তাব দেয় দলটি। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দেড় ঘণ্টাব্যাপী এ সংলাপ হয়। সংলাপে বিএনপির পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন। ন্যাপ ভাসানীর পক্ষে চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম, ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম মিন্টু, প্রেসিডিয়াম সদস্য মো. নুরুল আমিন, ভাইস চেয়ারম্যান গাজী আমিন উল্লাহ, উপদেষ্টা মো. আলতাফ হোসেন, অতিরিক্ত মহাসচিব মো. আকমল হোসেন, ছাত্রবিষয়ক সম্পাদক মো. আজমল হোসেন, যুব ন্যাপের সভাপতি মো. শাহিন আলম, সাধারণ সম্পাদক মো. আয়নাল হক, সাংগঠনিক সম্পাদক মো. সাকিব মিয়া ও বিপ্লবী ছাত্র ইউনিয়ন ন্যাপের সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান অংশ নেন। সংলাপ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, আজকে একটা গণঅভ্যুত্থান সৃষ্টি করে সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। এ সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্বাচনের মাধ্যমে জনগণের একটা সরকার প্রতিষ্ঠা করা এখন সবচেয়ে বড় প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। ন্যাপ ভাসানী চেয়ারম্যান আজহারুল ইসলাম বলেন, আজকের আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হয়েছে।

 দেশে যে সরকারবিরোধী দলগুলো আছে তার মধ্যে বিএনপি হচ্ছে এক নম্বর। সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি এখন ৭৬ শতাংশ আসন পাবে। কিন্তু বর্তমান ফ্যাসিবাদী সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে।

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে জাতীয় ঐক্য সৃষ্টির লক্ষ্যে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে আনুষ্ঠানিক সংলাপ করছে বিএনপি। ২৪ মে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সঙ্গে প্রথম সংলাপ হয়। পরে পর্যারক্রমে বাংলাদেশ লেবার পার্টি, গণসংহতি আন্দোলন, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ, জাতীয় পার্টির (কাজী জাফর) ও জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সঙ্গেও সংলাপ করেছে দলটি।

সর্বশেষ খবর