বুধবার, ২২ জুন, ২০২২ ০০:০০ টা
চাকরি রাজস্বকরণের দাবি

২৭ দিন ধরে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে ৫১২ কর্মচারী

নিজস্ব প্রতিবেদক

চাকরি রাজস্বকরণের দাবিতে ২৭ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন মৎস্য অধিদফতরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (দ্বিতীয় পর্যায়)’ প্রকল্পের ৫১২ জন কর্মচারী। গতকাল তারা হাতে বিষ নিয়ে আন্দোলন করেন। আন্দোলনকারীরা বলছেন, ‘দাবি না মানলে সবাই বিষ খাব। ৩০ জুন যেন আমরা চাকরি না হারাই, সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিন।’

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বলেন, ‘সাত বছর চাকরি করার পরও আমাদের রাজস্বকরণ হয়নি। ৫১২ জন কর্মচারী আইসিটি ও সম্প্রসারণ কাজে খুবই দক্ষ। অধিদফতরের সাবেক দুই মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী রাজস্বকরণের প্রস্তাব করেছিলেন। কিন্তু কোনো মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি। পরিকল্পনামন্ত্রী, ৭০ জন সংসদ সদস্য আমাদের জন্য ডিও লেটার দিয়েছেন। জেলা, উপজেলা মৎস্য অফিসাররা প্রস্তাব করছেন, কিন্তু অধিদফতর ব্যবস্থা নিচ্ছে না। ১২ দিন পর আমাদের চাকরি শেষ হয়ে যাবে। আমরা কোথায় যাব? অতিদ্রুত সমস্যার সমাধান চাই।’ বক্তব্য দেন পরিষদের সভাপতি মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. জসীম উদদীন, যুগ্মসাধারণ সম্পাদক রকিবুজ্জামান, কোষাধ্যক্ষ সুমন হোসেন।

এ ছাড়া আছেন সহকারী কোষাধ্যক্ষ মন্টু বৈদ্য, সদস্য ও খুলনা বিভাগীয় প্রতিনিধি মো. শামীম রেজা, ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি মিজানুর রহমান, রংপুর বিভাগীয় প্রতিনিধি মো. সুমন সরকার প্রমুখ।

সর্বশেষ খবর