বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ ০০:০০ টা

নাতির অপরাধে কান ধরে উঠবস নানাকে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাঘায় নাতির অপরাধে চেয়ারম্যানের নেতৃত্বে সালিশে নানাকে ১০ হাজার টাকা জরিমানা ও কান ধরে উঠবস করানোর অভিযোগ উঠেছে। মঙ্গলবার ছিদ্দিক ব্যাপারী (৬৩) নামে ওই বৃদ্ধ থানায় মানহানির লিখিত অভিযোগ দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার চকরাজাপুর ইউনিয়নের দাদপুর চরের ছিদ্দিক ব্যাপারীর নাতি রকিবুল ইসলাম (৮) কালিদাসখালী চরের মুদি দোকানি স্বপন আলীর বাড়ি থেকে গত রবিবার ২ হাজার ৫০০ টাকা চুরি করে। পরে স্থানীয়দের সহায়তায় ওই টাকা রকিবুল ইসলামের কাছ থেকে উদ্ধার করা হয়। পরদিন আবার চুরি হয়েছে বলে চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন স্বপন আলী। এ নিয়ে সোমবার বিকালে ইউনিয়ন পরিষদে সালিশের ব্যবস্থা করা হয়। ইউপি চেয়ারম্যান ডি এম মনোয়ার হোসেন বাবুল দেওয়ানের সভাপতিত্বে ১১ জন ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা সালিশে উপস্থিত ছিলেন। সালিশে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী রকিবুল ইসলামকে দোষী সাব্যস্ত করা হয়। শিশুটির অপরাধে তার নানা ছিদ্দিক ব্যাপারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে মারধর ও কান ধরে উঠবস করানো হয় তাকে।

ছিদ্দিক ব্যাপারী বলেন, ‘সালিশে অপমানিত হওয়ায় মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ করেছি।’ চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডি এম মনোয়ার হোসেন বাবুল দেওয়ান বলেন, ‘ছিদ্দিক ব্যাপারীকে মারধর ও কান ধরে উঠবস করানোর মতো কোনো ঘটনা ঘটেনি। স্বপন আলীর দোকানে যে টাকা চুরি হয়েছিল সেই টাকা তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে।’ বাঘা থানার পরিদর্শক (তদন্ত) আবদুল করিম বলেন, ‘এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ খবর