বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ ০০:০০ টা

বিভিন্ন দেশের বিপুল মুদ্রাসহ তিন বিদেশি গ্রেফতার

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরব থেকে বিভিন্ন দেশের বিপুল পরিমাণ মুদ্রাসহ তিন নাইজেরিয়ান নাগরিককে গ্রেফতার করেছে র‌্যাব। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের একটি দল ভৈরবের নাটালের মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে তিনজন নাইজেরিয়ান নাগরিক সিলেট সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেছে। পরে তারা প্রাইভেট কার ভাড়া করে ঢাকার উদ্দেশে রওনা হয়। এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের দলটি নাটালের মোড়ে চেকপোস্ট বসায়। সেখানে একটি প্রাইভেট কার থেকে তিনজন নাইজেরিয়ান নাগরিককে গ্রেফতার করা হয়। তারা হলেন- ইডেনাই জোসেফ সিমন (৪০), কেনেথ ওকোঙ্গু ওবি (৬০) এবং হেনরি ওঘেনিওভো ইসিরি (৬১)। তাদের কাছ থেকে ২ হাজার ৭২০ আমেরিকান ডলার, ২ লাখ ৬৯ হাজার ৯০০ ভারতীয় রুপি, ৩৫০ নাইজেরিয়ান নাইরা, ৮ হাজার বাংলাদেশি টাকা, ১১টি মোবাইল ফোন সিমকার্ড ও চারটি নাইজেরিয়ান পাসপোর্ট জব্দ করা হয়।

র‌্যাবের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের পিপিএম জানান, জিজ্ঞাসাবাদে তারা নিজেদের নাইজেরিয়ান নাগরিক বলে দাবি করেন এবং পাসপোর্ট প্রদর্শন করেন। তিনি আরও জানান, পাসপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, তাদের ভারতে প্রবেশের ভিসা রয়েছে। কিন্তু বাংলাদেশে প্রবেশের কোনো বৈধ কাগজপত্র নেই। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইন (ফরেনার অ্যাক্ট) ১৯৪৬ ও বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর