রবিবার, ৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

ড. আরেফিন সম্পর্কে কাজী ফিরোজের বক্তব্য অসত্য ও মানহানিকর

ডিইউএমসিজেএএ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে নিয়ে সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের বক্তব্যকে ‘অসত্য এবং মানহানিকর’ আখ্যা দিয়ে এর তীব্র প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডিইউএমসিজেএএ)।

সংগঠনের সভাপতি স্বপন কুমার দাস ও সাধারণ সম্পাদক সাবরিনা সুলতানা চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, গত ৩০ জুন মহান জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী দিনে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ ডিইউএমসিজেএএ’র প্রধান পৃষ্ঠপোষক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে মিথ্যা, অসত্য, বিদ্বেষমূলক ও মানহানিকর বক্তব্য দিয়েছেন। তিনি বলেছেন, আরেফিন সিদ্দিকের কোনো ডক্টরেট ডিগ্রি নেই। এ অভিযোগটির ন্যূনতম কোনো সত্যতা নেই। আরেফিন সিদ্দিক ১৯৭৫ সালে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি নেওয়ার পর ১৯৮৬ সালে ভারতের মহীশুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পরে যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয় ও কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেন।

বিবৃতিতে ‘এ ধরনের বিদ্বেষপ্রসূত, অসত্য এবং মানহানিকর বক্তব্য’ প্রত্যাহার এবং মহান জাতীয় সংসদের অধিবেশনে মিথ্যা বিভ্রান্তিকর বক্তব্য প্রদানের জন্য কাজী ফিরোজ রশীদকে দ্রুত ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। একই সঙ্গে তার এই অসত্য বক্তব্যের অংশ জাতীয় সংসদ অধিবেশনের রেকর্ড থেকে এক্সপাঞ্জ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধও করা হয়েছে।

সর্বশেষ খবর