শিরোনাম
শুক্রবার, ১৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

বন্যার্তদের সাহায্যে অর্থ সংগ্রহ করছেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

সর্বনাশা বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর জন্য যুক্তরাষ্ট্র প্রবাসীরা নগদ অর্থ সংগ্রহ করছেন। এরই মধ্যে সিলেট অঞ্চলের বেশকটি স্থানে ত্রাণসামগ্রীও বিতরণ করা হয়েছে।

নিউইয়র্ক, ফ্লোরিডাসহ বিভিন্ন স্থানে প্রায় প্রতিদিনই তহবিল সংগ্রহের অনুষ্ঠান হচ্ছে। রাস্তায় দাঁড়িয়ে বন্যার্তদের জন্য নগদ অর্থ সংগ্রহও করা হচ্ছে। এ লক্ষ্যে ফ্লোরিডার প্রবাসীরা ‘মায়ামি বৈশাখী মেলা’র পক্ষ বিশেষ এক উদ্যোগ গ্রহণ করা হয়। এ প্রক্রিয়ায় সংগৃহীত অর্থ সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার জুড়ী এলাকার বন্যার্ত মানুষের জন্য পাঠানো হয়েছে। এ উদ্যোগের অন্যতম কম্যুনিটি লিডার ফখরুজ্জামান জানান, প্রায় ১১ লাখ টাকার পণ্য কিনে তা ক্ষতিগ্রস্ত ৬৫০ পরিবারের মধ্যে গত সপ্তাহে বিতরণ করা হয়েছে। ত্রাণসামগ্রী বিতরণের এ কার্যক্রম অব্যাহত রাখতে আমরা বদ্ধপরিকর। একইভাবে বন্যার্তদের পাশে পেনসিলভেনিয়ার গোলাপগঞ্জ সোসাইটিও নগদ অর্থ সংগ্রহ করে এবং তা  সিলেটের গোলাপগঞ্জ পৌরসভা ও উপজেলার ১১টি ইউনিয়নের বন্যার্তদের মাঝে ৭ জুলাই থেকে বিতরণ করা হচ্ছে।

এদিকে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহ্বায়ক আবদুন নূর বারভূইয়া এবং সদস্যসচিব আসেফ বারি টুটুলের নেতৃত্বে জ্যাকসন হাইটসের রাস্তায় দাঁড়িয়ে নগদ অর্থ সংগ্রহ করার পর তা ঢাকায় জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতার কাছে হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর