শুক্রবার, ১৫ জুলাই, ২০২২ ০০:০০ টা
শেখ হাসিনার গাড়িবহরে হামলা

সাক্ষ্য দিলেন পৌর আওয়ামী লীগ নেতা

সাতক্ষীরা প্রতিনিধি

কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার দুটি মামলার বিচার শুরুর দ্বিতীয় দিন গতকাল একজনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। ১৯ সাক্ষীর মধ্যে ৩ নম্বর সাক্ষী কলারোয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইব্যুনাল-৩-এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে সাক্ষ্য দেন। আদালতে এ সময় উপস্থিত ছিলেন মামলার ৪০ আসামির মধ্যে তালা-কলারোয়ার বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ আসামি। অন্য আসামি জাবিদ রায়হান লাকী অসুস্থ অবস্থায় খুলনা মেডিকেলে ভর্তি থাকায় তিনি হাজির হতে পারেননি।

১৯ জুলাই পি আর বন্ডে অন্য দুই সাক্ষী আনছার আলী ও শওকত আলীর সাক্ষ্য গ্রহণ করা হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট আবদুল লতিফ। এর আগে ২৯ জুন কলারোয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফিরোজ আহমেদ স্বপনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হয়েছে।

আসামিপক্ষে মামলাটি পরিচালনার জন্য উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আবদুল মজিদ (২), অ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু ও অ্যাডভোকেট শাহানারা পারভিন বকুল।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা উপজেলার চন্দনপুর ইউনিয়নের হিজলদি গ্রামের এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা সাড়ে ১১টার দিকে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে যাত্রীবাহী বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার ওপর আড় করে দিয়ে তার গাড়িবহরে হামলা চালায় সন্ত্রাসীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর