শুক্রবার, ১৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

শাজাহান সিরাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

টাঙ্গাইল প্রতিনিধি

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ইতিহাস খ্যাত চার খলিফার একজন ও স্বাধীনতার ইশতেহার পাঠক সাবেক মন্ত্রী শাজাহান সিরাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল টাঙ্গাইলের কালিহাতীতে নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল- শ্রদ্ধার্ঘ নিবেদন, স্মরণসভা ও দোয়া মাহফিল।

কালিহাতী শাজাহান সিরাজ কলেজে স্থাপিত শাজাহান সিরাজের প্রতিকৃতিতে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে কলেজের রাবেয়া সিরাজ একাডেমিক ভবনে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও শাজাহান সিরাজের কন্যা ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা।

কালিহাতী শাজাহান সিরাজ কলেজের অধ্যক্ষ মো. গোলাম আম্বিয়া সিদ্দিকীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দেলদুয়ার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান মতি, শাজাহান সিরাজের পুত্রবধূ ফারজানা খান এনা, কালিহাতী শাজাহান সিরাজ কলেজের সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম শফি, শিক্ষক প্রতিনিধি রশিদুল ইসলাম রতন, কর্মচারীদের পক্ষ থেকে হাবিবুর রহমান এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে নাইমুর রহমান প্রমুখ। এ ছাড়া ব্যাংকক থেকে জুমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন শাজাহান সিরাজের সহধর্মিণী বেগম রাবেয়া সিরাজ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর