শনিবার, ২৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

ইসির সংলাপে সংকটের সমাধান হবে না : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপে সংকটের কোনো সমাধান হবে না। তিনি বলেন, বিগত দুটি কমিশনও একইভাবে সংলাপ করে বিভিন্ন প্রস্তাবনা শুনেছে, কিন্তু তারা দলীয় সরকারের অধীনে দুটি জঘন্য নির্বাচন উপহার দিয়েছে। বর্তমান কমিশনও একই পথে হাঁটছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন কতটুকু অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে, তা নিয়ে সংশয় ক্রমেই ঘনীভূত হচ্ছে। গতকাল পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলনের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপস্থিত ছিলেন মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা গাজী আতাউর রহমান, আশরাফুল আলম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, চলমান সংকট থেকে দেশবাসীকে বাঁচাতে, বিপর্যয় থেকে রক্ষা করতে একটি গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীনে নয়, নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে হতে হবে।

পীরসাহেব বলেন, দেশ ভয়াবহ সংকটের দিকে ধাবিত হচ্ছে। তিনি বিদ্যুৎ খাতের সব অনিয়ম, দুর্নীতি ও চুরি বন্ধের আহ্বান জানিয়ে বলেন, এগুলো বন্ধ করতে পারলে দেশবাসীকে ভয়াবহ লোডশেডিংয়ের দুর্ভোগ পোহাতে হবে না। তিনি সরকারি অফিস আদালতে বিদ্যুৎ ব্যবহারে সর্বোচ্চ মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান।

সর্বশেষ খবর