রবিবার, ২৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

সাহাপাড়ায় ক্ষতিগ্রস্ত বাড়ি ও মন্দিরে বিএনপি প্রতিনিধি দল

নড়াইল প্রতিনিধি

ঢাকা থেকে আসা বিএনপির একটি ‘তদন্ত’ প্রতিনিধি দল নড়াইল জেলার লোহাগড়া উপজেলার দিঘলিয়ার সাহাপাড়ায় ক্ষতিগ্রস্ত হিন্দুদের বাড়ি-ঘর ও মন্দির গতকাল পরিদর্শন করেছেন। এই দলের আহ্বায়ক বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকট নিতাই রায় চৌধুরী। সঙ্গে ছিলেন দলের সদস্য কেন্দ্রীয় নেতা নিপুন রায় চৌধুরী ও সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। রুমিন ফারহানা বলেন, এই ঘটনা কারা ঘটিয়েছে তা বোঝার জন্য বেশি মেধার প্রয়োজন নেই। তিনি বলেন, সরকার মনে করে হিন্দু কমিউনিটি যদি থাকে তাহলে তারা ভোট পাবে, আর যদি তারা ভয়ে দেশ ত্যাগ করে তাদের জমিটা কেড়ে নেওয়া যাবে। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে বিএনপির পক্ষ থেকে ৫টি পরিবারকে ১০ হাজার করে টাকা এবং দুটি মন্দিরে ২০ হাজার টাকা দেওয়া হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন- খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, কেন্দ্রীয় নেত্রী ফাহিমা নাসরিন মুন্নি, নিপুন রায় চৌধুরী, জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম প্রমুখ।

, লোহাগড়া উপজেলা বিএনপির আহ্বায়ক জি এম নজরুল ইসলাম, সদস্য সচিব সুলতানুজ্জামান সেলিম, লোহাগড়া পৌর যুবদলের আহ্বায়ক রবিউল ইসলাম রবিসহ দলীয় নেতৃবৃন্দ। 

এদিকে শনিবার বিকাল ৫টার দিকে, জেলার লোহাগড়া উপজেলা অডিটোরিয়ামে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য সুধীসমাবেশে মতবিনিময় করেছেন বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি  ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম (বার)।

  লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবু হেনা মিলন জানান, ‘হামলা-ভাঙচুরের ঘটনায় এ পর্যন্ত নয়জনকে গ্রেফতার করা হয়েছে। জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।’

সর্বশেষ খবর