বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

চাকরি না ছাড়ায় স্বামীর হাতে খুন হয়েছেন মানিকগঞ্জের সুমি!

নিজস্ব প্রতিবেদক

বিয়ের পর চাকরি না ছাড়ায় গলাকেটে হত্যা করা হয় মানিকগঞ্জের ঘিওরের সুমি আক্তারকে! এ ঘটনায় তার স্বামী রাসেল মোল্লা ওরফে রূপকের (২৮) সংশ্লিষ্টতা পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সংস্থার এলআইসি শাখার একটি দল অভিযান চালিয়ে রূপককে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করে। গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান সংস্থার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর। সংবাদ সম্মেলনে তিনি জানান, প্রায় আড়াই মাস আগে মানিকগঞ্জের ঘিওরের সুমি আক্তারকে বিয়ে করেন একই এলাকার রাসেল। কথা ছিল সুমি বিয়ের পরও চাকরি করবেন। কিন্তু বিয়ের পর স্বামীর পরিবারের সদস্যদের মত পাল্টে যায়। চাকরি ছাড়ার বিষয়টি ছাড়াও তার শ্বশুর বাড়ির লোকজন নানা বিষয় নিয়ে সুমির উপর শারীরিক ও মানসিক নির্যাতন করত।

এরই ধারাবাহিকতায় গত ২১ জুলাই সকালে চাকরি ছাড়ার বিষয়ে স্বামী রাসেলের সঙ্গে সুমির কথা কাটাকাটি হয়। রাসেল এক পর্যায়ে সুমিকে কিল-ঘুষি ও লাথি মেরে ধারালো দা দিয়ে গলায় কোপ দেয়। এতে সুমি আক্তার মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায় রাসেল।   

পুলিশ সুপার মুক্তা ধর বলেন, বিয়ের আগে থেকেই সুমি আক্তার এসডিআই নামীয় একটি বেসরকারি সংস্থায় বানিয়াজুড়ি ইউনিয়নে মাঠকর্মী হিসেবে কাজ করতেন। স্বামীর পরিবারের সদস্যরা সুমিকে চাকরি ছাড়ার জন্য চাপ দিতে থাকলে তিনি জানান- চাকরি ছাড়ার কথা এরই মধ্যে অফিসে জানিয়েছেন। অফিস তার বিকল্প দক্ষকর্মী খুঁজছে। তার বিকল্প না পাওয়া পর্যন্ত তাকে চাকরি না ছাড়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ খবর