শিরোনাম
রবিবার, ৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা
কানাডায় সড়ক দুর্ঘটনা

সস্ত্রীক নিহত বীর মুক্তিযোদ্ধা মেজর সুরঞ্জন দাশ

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কৃতী সন্তান, দৈনিক ‘মাতৃভূমি’র সাবেক প্রকাশক ও নবীগঞ্জ কীর্তি নারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাশ (৮২) ও তাঁর স্ত্রী সুপর্ণা দাশ (৭০) কানাডায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বাংলাদেশ সময় গতকাল ভোরে কানাডার ভ্যানকুভারে এ দুর্ঘটনা ঘটে।

মেজর (অব.) সুরঞ্জন দাশের আত্মীয় নবীগঞ্জের করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা গত রাতে জানান, তাঁদের লাশ দেশে আনা হবে কি না তা নিয়ে আলোচনা হচ্ছে। এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

সুরঞ্জন দাশ নবীগঞ্জের গুমগুমিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা। তিনি ভারতের মেঘালয়ে ইকো-ওয়ান প্রশিক্ষণ ক্যাম্পে প্রশিক্ষণ নিতে সীমান্ত অতিক্রম করে ৫ নম্বর সেক্টরের অধীনে মুক্তিবাহিনীতে যোগ দেন।

পাকিস্তানি সেনারা হামলা চালিয়ে তাঁর বাড়িঘরসহ সবকিছু জ্বালিয়ে দেয় এবং ভাই, বৃদ্ধ খালুসহ অনেক আত্মীয়স্বজনকে হত্যা করে। দেশ স্বাধীন হলে সুরঞ্জন দাশ বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন এবং দ্রুত অবসর গ্রহণ করেন। তিনি কানাডায় স্থায়ীভাবে বসবাস করলেও এলাকায় কলেজ প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিয়মিত অংশ নিতেন। তাঁর এক ছেলে ও এক মেয়ে কানাডায় চিকিৎসক হিসেবে কর্মরত।

 

সর্বশেষ খবর