মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা

দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাওয়ার অনুরোধ দুদক চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর আদর্শকে স্মরণ করে তাঁর চারিত্রিক গুণাবলি, দর্শন ও কার্যক্রমকে অনুকরণ করে দুর্নীতির বিরুদ্ধে সর্বাত্মক সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, দুর্নীতি দমন কমিশনের সবাইকে দুর্নীতিমুক্ত, শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় আমাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার শপথ নিতে হবে। আমাদের আত্ম সমালোচনা ও আত্মশুদ্ধির পন্থা অবলম্বন করে সামনে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর দৃষ্টান্ত অনুসরণে দুর্নীতিমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে ও দুদকের ভাবমূর্তি উজ্জ্বল করে জনগণের কাছে দুদকের গ্রহণযোগ্যতা বৃদ্ধিতে সততা ও ঈমানদারিত্বের সঙ্গে কাজ করতে হবে।

দুদক কমিশনার মো. জহুরুল হক বলেন, বঙ্গবন্ধু সব সময় দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছেন। বঙ্গবন্ধুর আত্মা তখনই শান্তি পাবে যখন আমরা দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হবো। বঙ্গবন্ধু ৭৫ সালে দুর্নীতির বিরুদ্ধে যে কথা বলেছেন আমরা আজও একই কথা বলছি। পৃথিবীর ইতিহাসে এখন পর্যন্ত কোনো রাষ্ট্রপ্রধানকে হত্যার পর খুনিদের ইনডেমনিটি দেওয়া হয়নি, কিন্তু বঙ্গবন্ধুর ক্ষেত্রে এটি হয়েছে।

দুদকের সচিব মো. মাহবুব হোসেন বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু মাত্র ৫৫ বছর বেঁচে ছিলেন। যার মধ্যে তিনি প্রায় ১৩ বছর জেলে ছিলেন। আলোচনা সভায় কমিশনের বিভিন্ন পদমর্যাদার প্রায় ৩ শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

সর্বশেষ খবর