বুধবার, ১৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর উদারতার অর্থ বিএনপি বোঝে না

ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সভা-সমাবেশ করা নিয়ে প্রধানমন্ত্রী যে উদারতা দেখিয়েছেন তার অর্থ বিএনপি নেতারা  বোঝেন না। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনা সভায় সভাপতিত্ব করেন। 

ওবায়দুল কাদের বলেন, আজকে কষ্ট লাগে আমাদের নেত্রী বলেছেন, তারা সমাবেশ করুক, জনসভা করুক কোনো বাধা আমরা দেব না। নেত্রী আপনার এ উদারতার অর্থ আমরা বুঝি। তারা তো সেটা বোঝে না। তারা বলে, বিদেশিদের চাপে এটা করছেন। তারা এটা বোঝে না।

লন্ডন থেকে স্লোগান দেয় আর স্লোগানের প্রতিধ্বনি হয় পল্টনে। কী স্লোগান? টেক ব্যাক বাংলাদেশ। টেক ব্যাক করে কোথায় যাবে? লুটপাটের হাওয়া ভবনের বাংলাদেশ। পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়নের বাংলাদেশ। টেক ব্যাক করে কোথায় যাবে? মুক্তিযুদ্ধের মূল্যবোধ বিসর্জনের বাংলাদেশ। 

তিনি বলেন, মানুষের কানকথা শুনে, গুজব শুনে কেউ বিভ্রান্ত হবেন না। বাংলাদেশ শ্রীলঙ্কাও হবে না, পাকিস্তানও হবে না। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ। শেখ হাসিনার বাংলাদেশ। সবাই শুধু ঐক্যবদ্ধ থাকুন। আমরা যদি নেত্রীর নির্দেশনা অনুযায়ী এগিয়ে যেতে পারি আবারও আগামী নির্বাচনে আমরা বিজয়ের বন্দরে পৌঁছাতে পারব। ঐক্য থাকলে আওয়ামী লীগ বিজয়ী হবে। আওয়ামী লীগের বিজয় ইনশা আল্লাহ কেউ ঠেকাতে পারবে না। ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমান খুনিদের পুরস্কৃত করে থাইল্যান্ডে পাঠাল। তাদের চাকরি দিল বাংলাদেশের দূতাবাসে। এটাই শুধু পুরস্কার নয়, কয়েকজনকে প্রমোশন দিল। এটাই শুধু পুরস্কার নয় খন্দকার মোশতাকের ইনডেমনিটি অর্ডিন্যান্স জিয়াউর রহমান পঞ্চম সংশোধনীতে অন্তর্ভুক্ত করে বাংলাদেশের সংবিধানকে কলঙ্কিত করেছে। তিনি বলেন, জিয়াউর রহমান নাকি মুক্তিযোদ্ধা। আমার মুক্তিযুদ্ধের রণধ্বনি কেন নিষিদ্ধ হয়? সর্বকালের সেরা ভাষণ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ কেন নিষিদ্ধ হয়? মুক্তিযুদ্ধের মূল্যবোধ স্বাধীনতার সব আদর্শ নির্বাসনে পাঠাল কে? ইতিহাস কি তাকে ক্ষমা করবে? 

 

সর্বশেষ খবর