বুধবার, ১৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

পাবনায় স্ত্রীকে গুলি করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

পাবনা প্রতিনিধি

পাবনায় যৌতুকের দাবিতে স্ত্রীকে গুলি করে হত্যার দায়ে স্বামী আবদুল্লাহর মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অন্য তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। গতকাল দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন। আবদুল্লাহ পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের পশ্চিম জামুয়া গ্রামের আবদুল লতিফের ছেলে।

এজাহারসূত্রে জানা গেছে, ভাড়ারা গ্রামে রুমানা পারভীন অন্তরার সঙ্গে বিয়ের পর থেকেই আবদুল্লাহ অন্তরার পরিবারের কাছে ১ লাখ টাকা ও একটি মোটরসাইকেল যৌতুক দাবি করে আসছিলেন। না দেওয়ায় অন্তরাকে বিভিন্ন সময় শারীরিক, মানসিক নির্যাতন করতেন। ২০১৪ সালের ৩০ অক্টোবর রাতে অন্তরার সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে আবদল্লাহ তার বাবার ঘর থেকে বন্দুক এনে অন্তরাকে গুলি করেন। স্থানীয়রা এসে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অন্তরার বাবা রফিকুল ইসলাম চারজনের বিরুদ্ধে পাবনা সদর থানায় মামলা করেন।

দীর্ঘ আইনি প্রক্রিয়া ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট খন্দকার আবদুর রকিব, আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট এস এম ফরিদ উদ্দিন।

 

সর্বশেষ খবর