বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা
চট্টগ্রামে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে বক্তারা

বিএনপি-জামায়াতকে নাশকতা চালাতে দেওয়া হবে না

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, বিএনপি ও জামায়াতের প্রত্যক্ষ ইন্ধনে ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩টি জেলায় পরিকল্পিত সিরিজ বোমা বিস্ফোরণ ঘটানো হয়। আমরা ঘৃণা ও উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, বিএনপি-জামাত এখনো জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। তারা নানামুখি ষড়যন্ত্রের জাল বুনে এদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। তাই তাদের তিল পরিমাণ ছাড় দেওয়া হবে না। একই অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি-জামায়াত মিছিল সমাবেশের নামে নাশকতা করলে জনগণের জানমালের ক্ষতি সাধন করলে রাজপথেই সমুচিত জবাব দেওয়া হবে।

জেলা পরিষদ মার্কেট চত্বরে গতকাল সিরিজ বোমা হামলার ১৭তম বার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে তারা একথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, থানা আওয়ামী লীগের ফিরোজ আহমেদ, সাহাব উদ্দীন আহমেদ প্রমুখ।

সভার শুরুতে সিরিজ বোমা হামলায় নিহত ও আহতদের আত্মার শান্তি ও সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বিক্ষোভ সমাবেশ শেষে মিছিলটি লালদিঘীর চত্বর হয়ে কোতোয়ালির মোড়, জিপিও, দোস্ত বিল্ডিং, নিউমার্কেট হয়ে দারুল ফজলস্থ দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।   

সর্বশেষ খবর