সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ঘুষ দাবির অভিযোগে সাত পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সিএমপির বায়েজিদ থানার সাবেক ওসি মো. কামরুজ্জামান ও পাঁচ এসআইসহ সাতজনের বিরুদ্ধে ঘুষের অভিযোগে মামলা দায়ের করেছেন এক নারী। মামলার অন্য অভিযুক্তরা হলেন- এসআই মেহের অসীম দাশ, এসআই সাইফুল ইসলাম, এসআই মো. রবিউল হোসেন, এসআই কে এম নাজিবুল ইসলাম তানভীর, এসআই নুর নবী ও পুলিশের সোর্স মো. শাহজাহান প্রকাশ থানার সোর্স আকাশ। গতকাল চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালতে এ অভিযোগ করেন ছেনোয়ারা বেগম নামে এক নারী।

মামলার অভিযোগে বলা হয়, ২০২১ সালের ১৬ জুন পুলিশের সোর্স আকাশ কল দিয়ে আমার ছেলে সাইফুল ইসলাম সাইফকে অক্সিজেন মোড়ে হোটেল জামানে দেখা করার অনুরোধ করেন। আকাশের অনুরোধ রাখতে রাত সোয়া ১০টার দিকে অক্সিজেন মোড়ে যায় সাইফুল। কিন্তু বায়েজিদ থানা পুলিশ তাকে অপহরণ করে একটি প্রাইভেট কারে করে বায়েজিদ লিংক রোডে নিয়ে যায়। এ সময় ৫ লাখ টাকা না দিলে সাইফুলকে ক্রস ফায়ারে দেওয়া হবে বলে জানায় তার মাকে। পরে সাইফুলের বাম পাশের হাঁটুর ওপরে গুলি করে। পরে জাতীয় পঙ্গু হাসপাতালে অপারেশনের পরে সাইফুলের পা কেটে ফেলা হয়।

আদালতের বেঞ্চ সহকারী জসীম উদ্দীন বলেন, ওসি মো. কামরুজ্জামান ও পাঁচ উপপরিদর্শকসহ সাতজনের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ করেন সাইফুলের মা ছেনোয়ারা বেগম। আদালত অভিযোগটি সহকারী পুলিশ সুপার পদমর্যাদার নি¤েœ নয় এমন একজন কর্মকর্তা কর্তৃক তদন্তপূর্বক প্রাথমিক সত্যতা আছে কি না সেই মর্মে প্রতিবেদন দাখিলের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে নির্দেশ দেন।

সর্বশেষ খবর