সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

নৌকার প্রার্থী হারিয়ে স্বতন্ত্রের জয়

ঝিনাইদহ পৌর নির্বাচন

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ পৌরসভা স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ২৫ হাজার ৯শত ৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুল খালেক পেয়েছেন ১৭ হজার ২শত ৮৮ ভোট।  গতকাল সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলে বিকাল ৪ টা পর্যন্ত। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৭ টি কেন্দ্রে ৮২ হাজার ৬’শ ৯৫ ভোটার ইভিএম মেশিনের মাধ্যমে ভোটাধীকার প্রয়োগ করে। প্রতিটি ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি ভালো রাখতে ১৮ জন নির্বাহী ও ৩ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ৫ প্লাটুন বিজিবি, ৯টি মোবাইল টিমসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য: ঝিনাইদহ পৌরসভার নির্বাচন সর্বশেষ ২০১১ সালের ১৩ মার্চ অনুষ্ঠিত হয়। মেয়াদ শেষ হয় ২০১৬ সালের এপ্রিল মাসে। কিন্তু কৌশল করে ২০১৫ সালে সীমানা জটিলতা নিয়ে বাদী হয়ে মামলা করেন পার্শবর্তী সুরাট ও পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান মনোনীত সমর্থকেরা। এতে বন্ধ হয়ে যায় পৌরসভার নির্বাচন। পৌর আওয়ামীলীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস মামলা দুইটির তদবির করায় গত বছরের ৩০ সেপ্টেম্বর উচ্চ আদালতে মামলা জটিলতা কেটে যায়। এরপর নির্বাচন কমিশন পৌরসভার নির্বাচনের তফশিল ঘোষনা করে ২৫ এপ্রিল। ১৫ জুন দুইটি ইউনিয়ন ও সদর পৌরসভায় ভোট গ্রহনের তারিখ ছিল। এরই মধ্যে ১৫জুন দুইটি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হলেও পৌরসভায় নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল খালেকের প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। আব্দুল খালেক হাইকোর্টে রিট করে প্রার্থীতা ফিরে পান। আইনী জটিলতার কারনে ১৫ জুন নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

সর্বশেষ খবর