বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

শিল্পকলা পদক পাচ্ছেন ২০ গুণী

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্প ও সংস্কৃতিতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে শিল্পকলা একাডেমি প্রবর্তিত শিল্পকলা পদক পাচ্ছেন ২০ গুণীজন। অনুষ্ঠানে প্রত্যেককে একটি করে স্বর্ণপদক, সনদপত্র ও ১ লাখ টাকার চেক দেওয়া হবে। আগামীকাল বিকালে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এসব গুণীর হাতে এই পদক তুলে দেওয়া হবে।

এতে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। গতকাল একাডেমির জাতীয় নাট্যশালায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সময় আরও উপস্থিত ছিলেন একাডেমির সচিব মো. আসাদুজ্জামান।

২০ গুণীজন হলেন- নাট্যকলায় মাসুদ আলী খান ও মলয় ভৌমিক,  কণ্ঠসংগীতে হাসিনা মমতাজ ও মাহমুদুর রহমান বেণু, চারুকলায় আবদুল মান্নান ও শহিদ কবীর, চলচ্চিত্রে অনুপম হায়াৎ ও শামীম আখতার, নৃত্যকলায় লুবনা মারিয়াম ও শিবলী মোহাম্মদ, লোকসংস্কৃতিতে শম্ভু আচার্য্য ও শাহ আলম সরকার, যন্ত্রসংগীতে মো. মনিরুজ্জামান ও মো. সামসুর রহমান, ফটোগ্রাফিতে এম এ তাহের ও আ ন ম শফিকুল ইসলাম স্বপন,  আবৃত্তিতে হাসান আরিফ (মরণোত্তর) ও ডালিয়া আহমেদ, সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন ছায়ানট ও দিনাজপুর নাট্য সমিতি। ২০১৯ ও ২০২০ এ দুই বছরের জন্য শিল্পকলা পদক পাবেন এসব গুণীজন ও প্রতিষ্ঠান।

সর্বশেষ খবর