রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

পুলিশের সহায়তায় ২০ বছর পর বাড়ি ফিরলেন সাদেক

বাগেরহাট প্রতিনিধি

ঝিনাইদাহ জেলার কালীগঞ্জ উপজেলার খর্দ্দ ধোপাদী গ্রাম থেকে হারিয়ে যাওয়ার ২০ বছর পর বাগেরহাটের মোরেলগঞ্জ থানা পুলিশের এসআই নুরুল ইসলামের সহায়তায় নিজ পরিবারকে খুঁজে পেলেন সাদেক আলী বিশ্বাস (৫৪)।

সাদেক আলী বিশ্বাস ওই গ্রামের মহর আলী বিশ্বাসের ছেলে। গতকাল সকালে সাদেক আলী বিশ্বাসকে মোরেলগঞ্জ পুলিশের কাছ থেকে বুঝে নেন তার ছোট ভাই নূরুল ইসলাম বিশ্বাস। মোরেলগঞ্জ থানা পুলিশের এসআই নুরুল ইসলাম বলেন, ‘আমার বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায়। মানসিক ভারসাম্য হারিয়ে ২০ বছর আগে আমাদের এলাকার সাদেক আলী বিশ্বাস নামে এক ব্যক্তি নিখোঁজ থাকার বিষয়টি আমার জানা ছিল। পুলিশের চাকরির কারণে আমার বাগেরহাটের মোরেলগঞ্জ থানা পোস্টিং হয়।

 আমি মোরেলগঞ্জের নিশানবাড়ী ইউনিয়নের মাঝিবাড়ী এলাকায় সাদেক আলী বিশ্বাসকে দেখতে পাই। তার কথায় ঝিনাইদহ কালীগঞ্জের টান রয়েছে। এরপর তার খোঁজখবর নিয়ে জানতে পারি সে ২০ বছর আগে মানসিক ভারসাম্যহীন অবস্থায় মোরেলগঞ্জের নিশানবাড়ী ইউনিয়নের মাঝিবাড়ী এলাকার দরিদ্র খাদিজা বেগমের (৫৫) আশ্রয়ে রয়েছে। খাদিজা বেগম তার থাকা খাওয়ার ব্যবস্থা করেছেন। আমি বিষয়টি আরও নিশ্চিত হতে তার সঙ্গে ছবি তুলে হোয়াটসআপে কালীগঞ্জের এক সাংবাদিকের কাছে পাঠিয়ে দেই। সে ওই ছবি সাদেক আলী বিশ্বাসের ছোট ভাই নূরুল ইসলাম বিশ্বাসকে দেখালে সে তার ভাইকে চিনতে পারে। নূরুল ইসলাম বিশ্বাস গত শুক্রবার ছুটে আসে মোরেলগঞ্জ থানায়। এরপর মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান ও নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যান আবদুুর রহিম বাচ্চুর সহয়তায় নিয়ে খাদিজা বেগমের বাড়ি থেকে সাদেক আলী বিশ্বাসকে মোরেলগঞ্জ থানায় নিয়ে আসা হয়। এ সময় সাদেক আলী খাদিজা বেগমের বাড়ি থেকে আসতে চায়নি। খাদিজা বেগমও সাদেক আলীকে ছাড়তে চাননি। নিয়ে আসার সময় সাদেক আলী ও খাদিজা বেগম কান্নায় ভেঙে পড়েন। গতকাল সকালে সাদেক আলী বিশ্বাসকে মোরেলগঞ্জ পুলিশের কাছ থেকে বুঝে নেন তার ছোট ভাই নূরুল ইসলাম বিশ্বাস। নিখোঁজের ২০ বছর পর এলাকার একজনকে খুঁজে পেয়ে তাকে পরিবারের হাতে তুলে দিতে পেরে ভালো লাগছে।’

সাদেক আলী বিশ্বাসের ছোট ভাই নূরুল ইসলাম বিশ্বাস বলেন, বাড়িতে মা তার জন্য প্রায়ই কান্নাকাটি করেন। এখন ভাইকে পেলাম, মা সব থেকে খুশি হবেন। এখন চিকিৎসা দিয়ে ভাইকে সুস্থ করার চেষ্টা চালিয়ে যাব। 

সর্বশেষ খবর