মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

শেয়ারবাজারে দরপতন

নিজস্ব প্রতিবেদক

আগের দিন দর বাড়লেও সপ্তাহের দ্বিতীয় দিনে দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচক কমেছে।  সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। লেনদেন  শেষে ডিএসইতে মাত্র ৪৮ প্রতিষ্ঠানের শেয়ার দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৯৮টির। আর ২০৮টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট কমে ৬ হাজার ৩৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। সবকটি মূল্যসূচক কমার সঙ্গে ডিএসইতে  লেনদেনের পরিমাণও কমেছে।  দিনভর ডিএসইতে  লেনদেন হয়েছে ১ হাজার ২৩৫ কোটি ৬৫ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৭৫ কোটি ৩১ লাখ টাকার। সে হিসাবে লেনদেন কমেছে ৪১ কোটি ৬৬ লাখ টাকা। বাজারটিতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে  জেনেক্স ইনফোসিসের শেয়ার।

কোম্পানিটির ৮৬ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৯ টাকা ৬০ পয়সা বেড়ে ১০৫ টাকা ৭০ পয়সায় লেনদেন শেষ হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা ওরিয়ন ফার্মার ৬০ কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে। ৬০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার  লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ইস্টার্ন হাউজিং।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ৩৯ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ২২ কোটি ৪৮ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে ৪৯টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৬৫টির এবং ১২১টির দাম অপরিবর্তিত রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর