রবিবার, ২৬ মে, ২০২৪ ০০:০০ টা

স্বাস্থ্যমন্ত্রীর নামে ভুয়া আইডি খুলে হারবাল পণ্যের ব্যবসা!

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে হেয়ার টনিকসহ রূপচর্চার বিভিন্ন হারবাল পণ্যের বিজ্ঞাপন দেওয়া হয়। স্বাস্থ্যমন্ত্রীর নাম ব্যবহারের কারণে মানুষ বিশ্বাস করে এসব পণ্যের ব্যাপক ক্রয়াদেশ দেন। চটকদার বিজ্ঞাপন দিয়ে হারবাল সামগ্রী বিক্রির রমরমা ব্যবসার সঙ্গে জড়িত ভিয়েতনামের নাগরিকসহ দুজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- ভিয়েতনামের নাগরিক ট্রান-আনহ-থো ওরফে মিস্টার টনি ও নুরুল আমিন ওরফে ইয়ামিন। শুক্রবার রাতে রাজধানীর গুলশানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ডিবি সাইবার ক্রাইম বিভাগ (দক্ষিণ)। এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, চারটি ল্যাপটপ এবং প্রতারণায় ব্যবহৃত বিভিন্ন চীনা ও ভিয়েতনামি পণ্য জব্দ করা হয়।  গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি প্রধান বলেন, স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত সহকারী শাহবাগ থানায় একটি মামলা করেন। এর পরিপ্রেক্ষিতে ডিবি তদন্তে নেমে দেখতে পায় স্বাস্থ্যমন্ত্রীর নাম ও ছবি ব্যবহার করে হেয়ার টনিক এবং চুলের ট্রিটমেন্টের চটকদার বিজ্ঞাপন দিয়ে মানুষকে প্রতারিত করা হচ্ছে। এর সূত্র ধরে ডিবি গুলশান এলাকায় একটি ‘ইউনিক সিপিং এজেন্সি’ নামে কোম্পানির সন্ধান পায়। গ্রেফতাররা স্বাস্থ্যমন্ত্রীসহ দেশের বিভিন্ন সেলিব্রেটি ও রাজনৈতিক ব্যক্তিদের নাম এবং ছবি ব্যবহার করে ভিয়েতনাম ও চীন থেকে আমদানি করা নিম্নমানের পণ্য বিক্রি করে আসছেন।

অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, মিস্টার টনি ও নুরুল আমিন প্রতারক চক্রের মূল হোতা। তারা স্বাস্থ্যমন্ত্রীসহ বিভিন্ন সেলিব্রেটিদের নাম এবং ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে বিজ্ঞাপন দেন। এই ভুয়া ফেসবুক পেজগুলো ভিয়েতনাম থেকে মি. ডং নামে এক ব্যক্তি পরিচালনা করেন।

সর্বশেষ খবর