Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:১৮
আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:২২

প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ কামনায় মালয়েশিয়ায় দোয়া মাহফিল

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া

প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ কামনায় মালয়েশিয়ায় দোয়া মাহফিল

বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা কোটি প্রবাসী বাংলাদেশির কল্যাণ কামনার মধ্য দিয়ে শেষ হয়েছে মালয়েশিয়ার পেনাং রাজ্যে আয়োজিত ইসলামি বয়ান ও দোয়া মাহফিল। পেনাং এর বাংলাদেশি মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত এ মাহফিলের আয়োজন করে বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

চীনের নতুন বছর উপলক্ষে ছুটিতে থাকা হাজারো প্রবাসী বাংলাদেশি এই ওয়াজ মাহফিল শুনতে বিকাল থেকেই জড়ো হতে থাকে মসজিদ প্রাঙ্গণে। মাহফিলে বিশ্বজুড়ে প্রবাসী বাংলাদেশিদের অবস্থান, ইমান ও আমল নিয়ে বয়ান করেন বাংলাদেশের তুরাগ জামেয়া সুবহানিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ ক্বাসেমী।

ওয়াজ ও দোয়া মাহফিলের প্রধান এ বক্তা বলেন, সারা পৃথিবীতে আতিথেয়তায় এবং ব্যবহারে বাংলাদেশিদের সুনাম রয়েছে। আর যারা প্রবাসে আছেন তারা প্রত্যেকেই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন। তাই প্রত্যেক প্রবাসীকে সেটি মনে রেখে পথ চলতে হবে। 

বিশ্বজুড়ে থাকা কোটি প্রবাসী বাংলাদেশিদের জন্য দোয়া কামনা করেন মাওলানা ফয়জুল্লাহ। তিনি উপস্থিত সবাইকে মহানবী (স.) এর আদর্শে জীবন গড়ার আহ্বান জানান। 

চমৎকার এ আয়োজনের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন পেনাং বাংলাদেশ কমিউনিটির উপদেষ্ঠা দাতু আবুল কালাম আজাদ ও সভাপতি আলহাজ্ব সামসুদ্দিনসহ অনেকে। মাহফিলে আরও বয়ান করেন কুয়ালালামপুরের আদনি ইন্টারন্যাশনাল স্কুলের ইসলাম শিক্ষা বিভাগের প্রধান মাওলানা মোহাম্মদ আমিনুল ইসলাম আজহারী ও ঢাকা থেকে আগত রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা এইচ এম মাহবুবুর রহমান ক্বাসেমী।

এক মন্তব্যে ওয়াজ মাহফিলের আয়োজক দাতু আবুল কালাম বলেন, ইসলাম শান্তির ধর্ম। প্রত্যেকটি মুসলমানকে এটি মনে রাখতে হবে। প্রবাসে এসে নানা ধরনের চাকচিক্যে মোহিত হয়ে অনেকে বিপথে চলে যায়। প্রতি বছর এ ধরনের আয়োজনের মাধ্যমে আমরা চেষ্টা করি বিপথগামীদের সঠিক পথে ফিরিয়ে আনার আহ্বান জানাতে। পাশাপাশি মহানবী (সা.) এর জীবন আদর্শকে সকলের মাঝে ছড়িয়ে দেবার।


বিডি প্রতিদিন/২ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা


আপনার মন্তব্য