শিরোনাম
৪ এপ্রিল, ২০২০ ০৯:৪৬

বাহরাইনে করোনায় আক্রান্ত ১৯ বাংলাদেশি

একরামুল হক টিটু, বাহরাইন

বাহরাইনে করোনায় আক্রান্ত ১৯ বাংলাদেশি

বাহরাইনে করোনাভাইরাসের থাবার শিকার হয়েছেন ১৯ বাংলাদেশি। গত ৩১ মার্চ ও ২ এপ্রিল পর্যায়ক্রমে দুই ধাপে পরীক্ষা করে এদের শরীরে করোনার উপস্থিতি পায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।  

শুক্রবার মন্ত্রণালয়ের এক তথ্য বিবরণীতে এমনটি উঠে আসে। এতে উল্লেখ করা হয়, আক্রান্ত সবাই পরীক্ষিত এবং তারা একে অন্যের সংস্পর্শে সংক্রমিত হয়। এদের মধ্যে সর্বনিম্ন বয়স ২২-বছর ও সর্বোচ্চ ৬১ বছর। তারা সবাই পুরুষ। এদের পূর্ণ পরিচয় এখনও পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আক্রান্ত ব্যক্তি জানান ,তারা আল মুয়িদ নামের একটি কোম্পানিতে কাজ করেন এবং স্থানীয় সালমাবাদে কোম্পানির বাসস্থানে প্রায় ৭ শত লোক বসবাস করেন। এদের একজন সর্দি, কাশি অনুভব করায় স্থানীয় একটি মেডিকেলে পরীক্ষা করার ফলে তার শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। খবর পেয়ে তাৎক্ষণিক চিকিৎসক দল এসে সবাইকে কোয়ারেন্টাইন করে এবং পরীক্ষা করে কয়েকজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত করেন।

বাকীদের পৃথকীকরণ (কোয়ারেন্টাইন) করে ৭শ' জনকে পরীক্ষা করে দ্বিতীয় ধাপে ৭ ও তৃতীয় ধাপে ১১ বাংলাদেশির শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। এছাড়া পূর্বের ১ জনসহ মোট ১৯ জন বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তারা এখন চিকিৎসাধীন রয়েছে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর