১৬ জুলাই, ২০২১ ১৪:১৫

ঈদে আসছে ফ্রান্সভিত্তিক কোম্পানীর নাটক ‘সকাল বিকাল রাত্রি’

ফ্রান্স প্রতিনিধি

ঈদে আসছে ফ্রান্সভিত্তিক কোম্পানীর নাটক ‘সকাল বিকাল রাত্রি’

নাটক ‘সকাল বিকাল রাত্রি’

এ প্রজন্মের তিন অভিনয়শিল্পী ইরফান সাজ্জাদ, তাসনুভা তিশা এবং সামিরা খান মাহি একসঙ্গে ‘সকাল বিকাল রাত্রি’ নামের একটি নাটকে অভিনয় করেছেন। নির্মাণ করেছেন রেদওয়ানুল হক ফারদিন। প্রযোজনা করেছেন রাব্বানী খান কৌশিক।

ফ্রান্সভিত্তিক ব্রডকাস্টিং ও মিডিয়া কোম্পানী লো পোঁয়া অরিজিনালস। এর ট্যাগলাইন হচ্ছে 'আমরা সুস্থ বিনোদন উপস্থাপনের একটি মাধ্যম হতে চাই।' স্বত্তাধিকারী রাব্বানী খান কৌশিক ফ্রান্স প্রবাসী এবং বাংলাদেশে এর সমস্ত কার্যক্রম পরিচালনা করছেন রেদওয়ানুল হক ফারদিন।

‘লে পয়েন্ট অরজিনালস’-এর ব্যানারে নির্মিত এ নাটকের গল্প আবর্তিত হয়েছে একজন লেখক ও তার সম্পর্কের টানাপোড়েন নিয়ে। প্রচলিত ভালোবাসার নাটকের বাইরে গিয়ে নতুনভাবে ভালোবাসার সংজ্ঞা খোঁজার চেষ্টা করা হয়েছে এখানে। প্রচলিত ভালোবাসার নাটকের বাইরে যেয়ে নতুন ভাবে ভালোবাসার সংজ্ঞা খোঁজার চেষ্টা করা হয়েছে এই নাটকে। চিরায়ত কিছু প্রশ্নের আধুনিক সংস্করণ দেখা যাবে ‘সকাল বিকাল রাত্রি’-তে। 

শিরোনামের মধ্যেই রয়েছে পুরো নাটকের মূলভাবনা- একটি পূর্ণাঙ্গ দিনের তিনটি প্রধান অংশ দিয়ে যেন সমগ্র জীবনবোধের দিকেই নির্দেশ করা হচ্ছে। চিত্রনাট্য লিখেছেন আবদুর রেহমান, আর্ট ডিরেকশনে রয়েছেন হাসিবুর রহমান নাবিল, ক্যামেরায় রয়েছেন আমীর হামজা।

এর আগে লো পোঁয়া অরিজিনালস এর ব্যানারে 'আজ অবেলায়' শিরোনামে একটি শর্টফিল্মসহ বেশ কিছু চমৎকার মিউজিক ভিডিও ও এনিমেশন ফিল্ম মুক্তি দেয়া হয়েছে। বর্তমানে ইউটিউব ও ফেসবুক ভিত্তিক প্রচারে সীমাবদ্ধ থাকলেও ভবিষ্যতে মূলধারার নেটওয়ার্কে বড় পরিসরে কাজ করার ইচ্ছা রয়েছে লো পোঁয়া অরিজিনালস এর, এমনটাই জানালেন নির্মাতা রেদওয়ানুল হক ফারদিন। এবারের ঈদে মুক্তির দর্শকদের উপহার দেয়ার পরিকল্পনায় এখন চলছে নাটকটির চূড়ান্ত পর্যায়ের কাজ।

আসন্ন ঈদুল আযহায় একটি বেসরকারি টিভি চ্যানেলের পাশাপাশি প্রযোজনা প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে ‘সকাল বিকাল রাত্রি’ প্রচার হবে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর