১০ অক্টোবর, ২০২২ ১৮:২০

৩৬তম মিউনিখ ম্যারাথনেও বাংলাদেশের পতাকা হাতে শিব শংকর

বিটু বড়ুয়া, জার্মানি

৩৬তম মিউনিখ ম্যারাথনেও বাংলাদেশের পতাকা হাতে শিব শংকর

জার্মানিতে আন্তর্জাতিক দূরপাল্লার ম্যারাথনে অংশ নিয়েছেন বাংলাদেশি শিব শংকর পাল। স্থানীয় সময় রবিবার (৯ অক্টোবর) জার্মানির বায়ার্নে ৩৬তম মিউনিখ জেনেরালি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নেন তিনি। 

পৃথিবীর প্রায় ১৮ হাজার প্রতিযোগীদের সঙ্গে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ১১৯টি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে দেশের সুনাম কুড়িয়ে চলেছেন ক্রীড়াবিদ শিব শংকর পাল। তিনি মিউনিখ অলিম্পিক স্টেডিয়ামের ফিনিশিং লাইন শেষ করেছেন ৩ ঘণ্টা ৪০ মিনিটের ব্যবধানে। একই ট্র্যাক পাড়ি দিতে মাক্সির সময় লেগেছে ৪ ঘণ্টার কিছু বেশি সময়। 

এর আগে শহরের অলিম্পিক স্টেডিয়াম থেকে শুরু হওয়া ৪২.২ কিলোমিটার দূরত্বের এই ম্যারাথন শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থান ঘুরে আবার অলিম্পিক স্টেডিয়ামে এসে শেষ হয়। ২০ বারের মত বিশ্বখ্যাত এই মিউনিখ আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে বাংলাদেশের পতাকা হাতে দৌড়াতে পেরে দারুণ খুশি ঢাকার নবাবগঞ্জের ছেলে শিব শংকর পাল।

তিনি জানান, শত সাধনার প্রিয় জন্মভূমির পতাকা নিয়ে দৌড়ানোটা সব সময়ের মতই গর্বের ও উপভোগের। ৫৮ বছর বয়সী শিব শংকর আশা করছেন তার মতই তার সন্তানেরা আগামীতে দেশের মান রক্ষা করতে লাল সবুজের পতাকা হাতে আন্তর্জাতিক ম্যারাথনগুলোতে অংশ নিবেন। 

এই ম্যারাথনে ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন কেনিয়ার ফিলিমন কিপ্টো কিপচুম্বা। তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ৭ মিনিট ২৮ সেকেন্ড। আর মেয়েদের মধ্যে আগনেস কাইনো। ৪২.৫ কি.মি. পাড়ি দিতে তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ২৩ মিনিট ২৬ সেকেন্ড।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর