২৬ জানুয়ারি, ২০২০ ১৯:৫৯

তাবিথের প্রার্থিতা বাতিলে হাইকোর্টে রিট

অনলাইন ডেস্ক

তাবিথের প্রার্থিতা বাতিলে হাইকোর্টে রিট

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন হয়েছে। নির্বাচনী হলফনামায় সম্পদের বিষয়ে তথ্য গোপনের অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিলের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। রবিবার হাইকোর্টে এ রিট করেছেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।
বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক সাংবাদিকদের বলেন, আমি বাদী হয়ে এ রিট দায়ের করেছি। আগামীকাল বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন বেঞ্চে রিটের ওপরে শুনানি হতে পারে।
এর আগে ২৩ জানুয়ারি প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে এ বিষয়ে অভিযোগ দেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। ওইদিন নির্বাচন ভবনে তিনি সাংবাদিকদের বলেন, সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট  কোম্পানি লিমিটেডের তিনজন শেয়ারহোল্ডার আছেন, তাদের একজন তাবিথ আউয়াল। অন্য দুজন তার সহযোগী। তিনজন মিলে এই কোম্পানির সব শেয়ারের মালিক। এই কোম্পানির মূল্য দেখিয়েছে দুই মিলিয়ন মার্কিন ডলারের বেশি। বিশ্বের যেকোনো দেশের টাকার অর্থেই এটা বেশ বড়। এই কোম্পানির কথা তাবিথ আউয়াল তার হলফনামায় উল্লেখ করেননি। বিচারপতি মানিক বলেন, আইন হচ্ছে তার ও তার পরিবারের সব সদস্যের সব সম্পদের তথ্য হলফনামায় দেখাতে হবে। কিন্তু তাবিথ আউয়াল তা করেননি। উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 
বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর