২৭ জানুয়ারি, ২০২০ ১১:৫৫

১৯ দফা ইশতেহার ঘোষণা তাবিথের

নিজস্ব প্রতিবেদক

১৯ দফা ইশতেহার ঘোষণা তাবিথের

মশানিধন ও নগর প্রশাসনসহ ১৯ দফা ইশতেহার ঘোষণা করলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। আজ সোমবার গুলশা‌নে ইমানুয়্যেলস ব্যাংকুয়েট হলে ইশতেহারে তি‌নি এসব কথা ব‌লেন।

তা‌বিথ আউয়াল বলেন, নগর প্রশাসন করে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যায়ে বিকেন্দ্রীকরণ করা হবে। নগর সরকার করে মানুষের নিরাপত্তা নি‌শ্চিত করা হবে।

‌তি‌নি বলেন, ঢাকা সি‌টিতে মশার উপদ্রব এক‌টি অন্যতম সমস্যা। বর্তমান সরকার ও মেয়ররা মশা নিধনে ব্যর্থ হয়েছে। নির্বাচিত হলে ৬০ দিনের মধ্যে ডেঙ্গু ও দূষণ প্রতিরোধে কার্যকর উদ্যোগ নেয়া হবে। তাছাড়া বছরব্যাপী মশা নিধনে কার্যক্রম চালানো হবে। যানজট নিরসনে কাজ করব। 

‌বিরোধীদলে থেকে ই‌শতেহার বাস্তবায়ন ক‌রতে পারবেন কিনা সাংবা‌দিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, জনগণ পাশে থাকলে আমার দেওয়া ইশতেহার বাস্তবায়ন করতে পারবো। 

তিনি আরও বলেন, বাসা ভাড়া নির্ধারণ এবং আবাসনের ব্যবস্থা করা হবে। এছাড়া ব্যাচেলর ও স্টুডেন্টড হাউজিং এবং চাকুরিজীবী নারীদের আবাসনের জন্য সুপরিকল্পিত ব্যবস্থা নেয়া হবে। জনগণের ক্ষমতা ব্যবহার করে বিদ্যমান সংকট সমাধান করা হবে।

''সততা ও সদিচ্ছা দিয়ে ওয়াসার সাথে সমন্বয় করা হবে। প্রথম দিন থেকেই সেবা এবং ফলাফল পাবে নগরবাসী'', যোগ করেন তাবিথ আওয়াল।

ইশ‌তিহার ঘোষণার সময় বিএন‌পি মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সে‌লিমা রহমান, জেএস‌ডির সভাপ‌তি আ স ম আব্দুর রব, বিএন‌পির ভাইস চেয়ারম্যান আলতাফ হো‌সেন চৌধুরী, রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, বিএন‌পি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবে‌দিন ফারুক প্রমুখ উপ‌স্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর