২৮ জানুয়ারি, ২০২০ ১২:৫৮
ডিএনসিসি ৩২ নম্বর ওয়ার্ড

জেনেভা ক্যাম্পের ভোটারদের দিকে তাকিয়ে কাউন্সিলর প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক

জেনেভা ক্যাম্পের ভোটারদের দিকে তাকিয়ে কাউন্সিলর প্রার্থীরা

রাজধানীর মোহাম্মদপুরস্থ জেনেভা ক্যাম্প

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা তাকিয়ে আছেন জেনেভা ক্যাম্পের ভোটারদের দিকে। কারণ এই ক্যাম্পেই রয়েছে প্রায় ৯ হাজার ভোট। 

জেনেভা ক্যাম্পের ভোটাররা যে প্রার্থীকে ভোট দিবেন তিনিই এ বছর কাউন্সিলর নির্বাচিত হবেন বলে ধারণা করছেন প্রার্থীরা। তবে এই ক্যাম্পের সকলেই যে একজনকেই ভোট দিবেন তা নয়। এদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশর নির্বাচনে ভোটারদের মন জয় করতে নানা প্রতিশ্রুতি দেয়ার চেষ্টা করছেন কাউন্সিলর প্রার্থীরা। আস্থা রাখুন, পাশে থাকুন, কথা দিচ্ছি বদলে দিব স্লোগান নিয়ে ভোটের মাঠে নেমেছেন উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সৈয়দ হাসান নুর ইসলাম রাষ্টন। 

সেবাই হোক মূল লক্ষ্য এই স্লোগান নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন স্বতন্ত্র প্রার্থী জাকির হাসান পিন্টু। আর সকল দুর্নীতি অনিয়ম দূর করে পরিচ্ছন্ন এলাকা তৈরির অঙ্গিকার নিয়ে কাজ করছেন বিএনপি সমর্থিত প্রার্থী আতিকুল ইসলাম মতিন। এছাড়াও নানা অঙ্গিকার নিয়ে ভোটের মাঠে রয়েছেন আরও দুজন।
 
উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের সীমানা শুরু হয়েছে ধানমন্ডি ২৭ এর উত্তর দিক থেকে লালমাটিয়া নিউকলোনি, ইকবাল রোড, হুমায়ূন রোড ও বাবর রোড হয়ে শ্যামলী সিনেমা হলের পেছন পিসিকালচার পর্যন্ত। মোহাম্মদপুর থানার আওতাধীন এই এলাকায় কয়েক লাখ মানুষের বসবাস হলেও ভোটার সংখ্যা প্রায় ৩৭ হাজার ৮০০। খুব বেশি পরিচ্ছন্ন ও গোছানো না হলেও এই এলাকায় অ্যাপার্টমেন্ট গুলোতে উচ্চ-মাজারি ও নিম্ন আয়ের মানুষের বসবাস বেশি। রয়েছে অনেক গুলো শিক্ষা প্রতিষ্ঠান। রয়েছে হসপিটাল, বাজার, শপিং মলসহ বিভিন্ন প্রতিষ্ঠান। এছাড়া এই এলাকায় রয়েছে জেনেভা ক্যাম্পের বিরাট একটি অংশ। এ বছর আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ঠেলাগাড়ি প্রতীক নিয়ে নির্বাচন করছেন। বিএনপি সমর্থিত প্রার্থী আতিকুল ইসলাম মতিন নির্বাচন করছেন ব্যাডমিন্টন প্রতীকে। স্বতন্ত্র প্রার্থী জাকির হাসান পিন্ট ঘুড়ি, আবুল হাশেম এর প্রতীক লাটিম। 

আওয়ামী লীগ প্রার্থী নুরুল ইসলাম বলেন, নির্বাচনে জয়ী হলে ৩২ নম্বর ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লাকে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ডিডিজটাল ওয়ার্ডে পরিণত করবেন। সন্ত্রাস ও মাদক নির্মূলে পদক্ষেপ নিবেন। দুর্নীতির বিরুদ্ধে থাকবে জিরো টলারেন্স। 

বিএনপি প্রার্থী আতিকুল ইসলাম মতিন বলেন, দুর্নীতি অনিয়ম দূর করে এই ওয়ার্ডকে একটি পরিচ্ছন্ন এলাকা গড়তে পদক্ষেপ নিবেন। এছাড়া মশা নিধনের ব্যাপারে থাকবে তার জোর তৎপরতা।

স্বতন্ত্র প্রার্থী জাকির হাসান পিন্টু বলেন, এলাকার উন্নয়নমূলক কাজে বিভিন্ন সংস্থা গুলোর সমন্বয়হীনতার ব্যবস্থা করা হবে। যাতে সরকারের অর্থ এবং জনগণের ভোগান্তি কম হয়। এছাড়াও এলাকাকে যানজটমুক্ত করে নিয়মিত ময়লা আবর্জনা সরানোর ব্যাপারে কাজ করবেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর