২৯ জানুয়ারি, ২০২০ ২০:৩৮

মেয়র হলে ৯০ দিনেই মৌলিক নাগরিক সেবা নিশ্চিত করা হবে : তাপস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মেয়র হলে ৯০ দিনেই মৌলিক 
নাগরিক সেবা নিশ্চিত করা হবে : তাপস

মেয়রের দায়িত্ব পেলে ৯০ দিনের মধ্যে ঢাকাবাসীর মৌলিক নাগরিক সেবা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, ২০৪১ সালে যে উন্নত বাংলাদেশের স্বপ্ন আমরা দেখি, সেই উন্নত দেশের উন্নত রাজধানী হবে ঢাকা। এর সূচনা এখনই করতে হবে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি মিলনায়তনে নির্বাচনী মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আসাদুজ্জামান আসাদ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা ও কর্মচারি’ ব্যানারে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

শেখ ফজলে নূর তাপস বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। মানুষের মাথাপিছু আয় পাঁচশ’ ডলার থেকে ১৯শ’ ডলার হয়েছে। বাজেট ৬০ হাজার কোটি টাকা থেকে পাঁচ লক্ষ কোটি টাকা হয়েছে। কিন্তু ঢাকা তার অতীত ঐতিহ্য ও সৌন্দর্য হারিয়ে ফেলেছে। গন্তব্যস্থলে পৌঁছাতে আমাদের নাভিশ্বাস উঠে যায়। নাগরিকরা ভীত-সন্ত্রস্ত। সেই দেশের এমন রাজধানী আমরা চাই না। শেখ হাসিনার স্বপ্নের সঙ্গে তাল মিলিয়ে ঢাকা হবে উন্নত, আধুনিক, দুর্নীতিমুক্ত ও সুশাসিত। 

তাপস বলেন, ‘প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলেন, আমি পদ্মসেতু করছি, মেট্রোরেল করছি, এত উড়াল সেতু করলাম, বিদ্যুৎ উৎপাদন করলাম। আবার দেখি, প্রকল্পের টাকা উইপোকারা খেয়ে ফেলে।’ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আমরা কোনো উইপোকা চাই না। সম্পূর্ণ দুর্নীতিমুক্ত স্বায়ত্বশাসিত সেবাদানকারী সংস্থা হিসেবে সিটি করপোরেশনকে গড়ে তুলতে চাই। 

রাজধানীর উন্নয়নে ৩০ বছর মেয়াদি পরিকল্পনা গ্রহণ করার ঘোষণা দিয়ে তিনি বলেন, সমন্বয়ের মাধ্যমে উন্নয়ন প্রকল্প চালানো হবে। একটি প্রকল্প বাস্তবায়নের পর একই রাস্তায় আর তিন বছর কোনো কাজ করতে দেওয়া হবে না। নতুন করে কোনো জনদুর্ভোগ সৃষ্টি করা হবে না। নগর ভবন ২৪ ঘন্টার জন্য ঢাকাবাসীর জন্য খোলা থাকবে। সবাইকে স্বতঃস্ফুর্তভাবে ভোট দেওয়ার আহবান জানান তাপস। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর