সোমবার, ৩০ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

প্রেমিকা কী করলে কী বুঝবেন

রাফিউজ্জামান সিফাত

প্রেমিকা কী করলে কী বুঝবেন

মোবাইল কল : প্রেমিকার কাছ থেকে মিসকল বা কল পাওয়ার আলাদা কিছু ইঙ্গিত বহন করে। আপনার মোবাইলে প্রেমিকা মিসকল দেওয়ার অর্থ তার মোবাইলে টাকা নেই। আর থাকলেও সে খরচ করতে চাচ্ছে না। এক্ষেত্রে আপনার দুটি কাজ অতি দ্রুত সেরে ফেলতে হবে। প্রথমত, অতি দ্রুত প্রেমিকার মোবাইলে টাকা লোড করে  দিতে হবে এবং দ্বিতীয়ত, নিজ দায়িত্বে তাকে ফোন দিতে হবে। তবে কোনোভাবে যদি প্রেমিকা আপনাকে ফোন দিয়ে বসে, তবে বুঝতে হবে ইমার্জেন্সি ইস্যু। সেক্ষেত্রে যে কোনো গুরুত্বপূর্ণ কাজ ফেলে তার কল  রিসিভ করে বলতে হবে, তুমি রাখ, আমি ফোন দিচ্ছি।

 

ফেসবুকে লাইক : প্রেমিকা আপনার ফেসবুকে লাইক দিচ্ছে মানে সে এখন অনলাইনে। আপনি সাবধানে ফেসবুক ব্যবহার করুন। এ সময় ভুলেও অন্য কোনো মেয়ের ছবিতে লাইক দেওয়া যাবে না। সম্ভব হলে প্রেমিকার আগের অ্যালবামগুলো ঘেঁটে লাইক কমেন্ট করে বুঝিয়ে দিতে হবে- আমি লেগে আছি। আর ভুলেও যদি অন্য কোনো মেয়ের পোস্টে আপনার করা কোনো কমেন্টে প্রেমিকা লাইক দিয়ে বসে, তবে বুঝতে হবে ‘নয় নম্বর বিপদ সংকেত’। তাড়াতাড়ি যুক্তি সাজান। তার পক্ষ থেকে জবাবদিহিতা চেয়ে চ্যাটে নক আসলো বলে।

 

প্রেমিকার মন ভালো নেই : প্রেমিকার মুখে ‘আজ আমার মন ভালো নেই’ মানে প্রেমিক হিসেবে আপনার কাছে চ্যালেঞ্জ তার মন ভালো করা। শপিং করা, চেকইনসমেত রেস্টুরেন্টে খাওয়ার সঙ্গে সেলফি, রিকশাভ্রমণ সঙ্গে ফুল কিনে দেওয়া, এরূপ হাজারো স্বতঃসিদ্ধ উপায়ে তার মন ভালো করার চেষ্টা চালিয়ে যেতে হবে।

 

ডেটিংকালীন সময়সূচি : চিরায়িত সত্যমতে, মেয়েদের ৫ মিনিট মানে আধঘণ্টা। ক্ষেত্রবিশেষে আরও বেশি। তাই প্রেমিকা ফোনে ৫ মিনিটের মধ্যে আসছি মানে আপনার হাতে আরও কিছু সময় আছে। এ সময় অতি গুরুত্বপূর্ণ। মোবাইল বের করে চেক করে নিন, সেলফি ঠিকমতো তোলা যাচ্ছে কিনা। সবচেয়ে গুরুত্বপূর্ণ  ব্যাপারে মানিব্যাগ খুলে দেখে নিন। ঝড় কাটানোর মতো সামর্থ্য হবে নাকি রেস্টুরেন্টে থালা-বাসন মাঝতে সাহায্য করতে হতে পারে।

 

বিদায়পর্ব : প্রেমিকার কাছ থেকে বিদায় নেওয়ার মুহূর্ত প্রেমোবিদ্যার অতি স্পর্শকাতর বিষয়। আগে কে বিদায় নেবে? আপনি নাকি তিনি? যদিও মুখে প্রেমিকা বলছে, তুমি আগে রাখ। এর মানে এই নয় যে, আপনি আগে রাখবেন। এর অন্তর্নিহিত মানে আরেকটু কথা চলুক। অর্থাৎ কে ফোন বা চ্যাট থেকে আগে বিদায় নেবে সেটি নিয়ে আরও কথাবার্তা চলবে। একে অন্যকে তুমি আগে রাখ বলে বলে কাটিয়ে দিতে হবে আরও ঘণ্টা দুয়েক এবং শেষ পর্যন্ত প্রেমিকাকে রাজি করানো হবে। সে আগে বিদায় নেবে, আপনি শেষে।

সর্বশেষ খবর